নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

শিমরাইল মোড়ে সেই নুর হোসেনের গাড়ি চালক ইমরানের চাঁদাবাজির পায়তারা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০৫, ৪ মার্চ ২০২৪

শিমরাইল মোড়ে সেই নুর হোসেনের গাড়ি চালক ইমরানের চাঁদাবাজির পায়তারা

সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডে সোনা মিয়া ওরফে ইমরান নামে এক নব্য চাঁদাবাজের আবির্ভাব ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

আলোচিত সাত খুন মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত প্রধান আসামী নুর হোসেনের ব্যক্তিগত গাড়ী চালকের তকমায় সম্প্রতি চিটাগাং রোডে প্রভাব বিস্তার করে পরিবহন সেক্টরসহ সরকারী ফুটপাত থেকে চাঁদাবাজির মাধ্যমে আর্থিক সুবিধা হাসিল করতে নানান ধরনের পায়তারা চালিয়ে যাচ্ছে বলেও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

নিজেকে কখনো চিটাগাং রোড রেন্ট-এ কার স্ট্যান্ড চালক কমিটির সভাপতি, কখনো বা নিজেকে সাংবাদিক পরিচয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে ঘুর ঘুর করতেও দেখা গেছে বলে জানা গেছে।

সম্প্রতি চিটাগাং রোড রেন্ট-এ কার স্টান্ডের দক্ষিণ পাশের ফুটপাতে আনোয়ার নামের এক ব্যক্তির চায়ের দোকান ও সাইদুল নামে এক ব্যক্তির ফুলের দোকানসহ দুটি দোকানের ভাড়া নুর হোসেন চেয়ারম্যানের পরিবারের ভয় দেখিয়ে সোনা মিয়া ওরফে ইমরানকে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। বিষয়টি জানা-জানি হওয়ার পর থেকেই বেরিয়ে আসে ইমরানের মুখোশ। 

রেন্ট-এ কার স্ট্যান্ডের চালকদের দাবী, দীর্ঘদিন যাবৎ আনোয়ার চায়ের দোকান ও সাইদুল ফুলের দোকান করে সততার সাথে ব্যবসা করে আসছে। তারা গরীব মানুষ, তাই সরকারী জায়গায় দোকান করে সংসার চালায়। ইমরান তাদেরকে ভাড়ার জন্য হুমকি-ধমকি দিচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আলোচিত সাত খুনের ঘটনার জেরে ওই মামলার প্রধান আসামী নূর হোসেন চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়ী চালক সোনা মিয়া ওরফে ইমরান গ্রেফতার হয়ে ১৪ মাস জেল খেটে বের হয়ে এসে কিছু দিন গা ডাকা দিয়ে থাকে। পরবর্তীতে এ ঘটনা স্বাভাবিক হওয়ার পর থেকেই সেই নুর হোসেনের গাড়ী চালক ইমরান চিটাগাং রোডে অবৈধ আয়ের উৎস নিয়ন্ত্রণে নিতে নানান ফন্ধি শুরু করে। 

চিটাগাং রোড রেন্ট-এ কার স্ট্যান্ড চালক কমিটির স্বঘোষিত সভাপতি নির্বাচিত করে কমিটি গঠন করে সে। পরে রেন্ট-এ কার স্ট্যান্ডে সরকারী জমিতে গড়ে তুলে একটি অফিস। অফিসে ক্ষমতাসীন দলের নেতাদের ছবি ব্যবহার করে ব্যানার টানিয়ে বনে যায় নেতা। 

স্থানীয় আওয়ামীলীগ নেতাদের ইমেজ ব্যবহার করে স্বার্থ হাসিলে নেমে পরে সুচতুর ইমরান। প্রাসাশনিক ঝামেলা থেকে বাঁচতে ব্যবহার করছেন সাংবাদিকতার মহান সাইনবোর্ড। দীর্ঘদিন পর আবারও নিজেকে জাহির করতে মরিয়া হয়ে উঠেছে সে। তার এহেন কর্মকান্ডে ফুটপাত ব্যবসায়ীদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক।

সুষ্ঠু তদন্ত করে এ সকল চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আহ্বান জানিয়েছেন সাধারণ মানুষ।