নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আওয়ামীলীগ নেতার অবৈধ স্টল

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:২৪, ১৭ মার্চ ২০২৪

সোনারগাঁয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আওয়ামীলীগ নেতার অবৈধ স্টল

নারায়ণগঞ্জের সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অবৈধ ভাবে স্টল বসিয়ে  মেলা পরিচালনার অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী নামধারী নেতার বিরুদ্ধে। আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে ওই ব্যাক্তি গত ১৫ জানুয়ারি থেকে ওই স্থানে বেশ কয়েকটি দোকান বসিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। স্টেডিয়াম মাঠ সংলগ্ন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্ত্বরে মাসব্যাপী মেলাকে কেন্দ্র করে এ মেলা বসানো হয়। পরবর্তীতে মাসব্যাপী মেলা শেষ হলেও স্টেডিয়াম মাঠে অবৈধ ভাবে বসানো বেশ কয়েকটি স্টলের মধ্যে তিনটি স্টল এখনো বিদ্ধমান রয়েছে। এনিয়ে ক্রীড়া প্রেমিরা ক্ষোভ প্রকাশ করেছেন।

 

জানা গেছে, গত ১৫ জানুয়ারি বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্ত্বরে মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব শুরু হয়। এ মেলায় প্লাষ্টিক পন্য বর্জন করা হয়। এ সুযোগে স্থানীয় আওয়ামী নামদারী এক নেতা ফাউন্ডেশনের পার্শ্ববর্তী শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বেশ কয়েকটি স্টল বসিয়ে মেলা জমান। এরই মধ্যে মাসব্যাপী মেলা শেষ হলেও স্টেডিয়ামের অবৈধ মেলা যেনো শেষ আর হচ্ছে না। স্টেডিয়ামে বসানো স্টল গুলো বীরদর্পে  তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রীড়া প্রেমি জানান, স্টেডিয়ামে অবৈধ স্টল বসিয়ে মেলা জমানোর কারনে স্টেডিয়ামের সোন্দর্য্য নষ্ট হচ্ছে। অথচ বর্তমান সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার এ স্টেডিয়ামের অবকাঠামো উন্নয়নের জন্য জাতীয় সংসদে উত্থাপন করেছেন। অবিলম্বে অবৈধ স্টল উচ্ছেদের দাবী জানান তারা।

 

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া জানান, দলের নাম ভাঙ্গিয়ে কেউ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে স্টল বসিয়ে থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ জানান, বিষয়টি খোজ নিয়ে দেখা হচ্ছে। এমনটি হয়ে থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।