নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে ভর্তুকি দিয়ে গরুর মাংস বিক্রি করছেন মানবিক চেয়ারম্যান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৫:৩৮, ১৯ মার্চ ২০২৪

আড়াইহাজারে ভর্তুকি দিয়ে গরুর মাংস বিক্রি করছেন মানবিক চেয়ারম্যান

আড়াইহাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে এবং মানুষ যেন নায্যমূল্যে পন্য পায় সেজন্য ভর্তুকি মূল্যে বেচাবিক্রি শুরু করেছেন এক মানবিক চেয়ারম্যান।

মঙ্গলবার (১৯ মার্চ) উপজেলার সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ  মাহমুদ পুরিন্দাতে  ৬৫০ টাকা দরে গরুর গোশত বিক্রি করেছেন। গ্রামবাসী নায্য মূল্যে গোশত কিনতে পেরে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

শুধু তাই নয় তিনি দাম বৃদ্ধি পাবার পর ৪৭ টাকা কেজি দরে পেয়াজ, ৩০ টাকা কেজিতে আলু বিক্রি করেছেন ভোক্তাদের কাছে। তার এ কর্মকান্ডে ইউনিয়নের জনগন সন্তোষ প্রকাশ করেছেন।

জানা যায়, দ্রব্যমূল্য বৃদ্ধি পাবার পর থেকে ইউনিয়নের সাধারণ মানুষ নিজেদের দুর্দশার কথা চেয়ারম্যানকে বলতেন। তিনি সেসব শুনে নিজে মনস্থির করেন কিভাবে মানুষকে নায্যমূল্যে নিজের সাধ্যমত পন্য দেয়া যায় সেরকম উদ্যোগ নেয়ার। এরপরই শুরু হয় এমন উদ্যোগ।

বিক্রি করার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ঘোষণা দেন কত টাকায় তিনি কি পন্য দেবেন। বাজার মূল্যে অনেক কমে পন্য পেয়ে ক্রেতারাও এতে সন্তুষ্টি প্রকাশ করেন।

সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ  মাহমুদ জানান, ন্যায্য মূল্যে পন্য নিন, অতি মুনাফালুফিদের সিন্ডিকেট ভেঙ্গে দিন, এই শ্লোগানকে সামনে রেখে পুরো রমজান মাসজুড়ে আমি আছি সাতগ্রামবাসীর পাশে। আমি চেষ্টা করবো পর্যায়ক্রমে সকল গ্রামেই পন্য পৌছে দিতে। আমি সকলের সহায়তা চাই। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ জানান, এটি সত্যিই ভাল উদ্যোগ। আমরা নিয়মিত বাজারে তদারকি করছি। চেয়ারম্যানের এ ধরনের উদ্যোগে মানুষের উপকার হচ্ছে।