নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ে ইফতার মাহফিলে সশস্ত্র হামলা, মাদ্রাসা ভাংচুর

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৩১, ২৯ মার্চ ২০২৪

সোনারগাঁয়ে ইফতার মাহফিলে সশস্ত্র হামলা, মাদ্রাসা ভাংচুর

সোনারগাঁয়ে আহলে হাদিসের ইফতার মাহফিলে সশস্ত্র হামলা চালিয়েছে চরমোনাই অনুসারীরা। এসময় হামলাকারীরা আহলে হাদিসের অনুসারীদের একটি মাদ্রাসা ভাংচুর  করে। 

উপজেলার শম্ভপুরা ইউনিয়নের হোসেনপুর চেলাচর গ্রামে অবস্থিত মোহাম্মদীয়া আল সালাফিয়া মাদ্রাসায় এ হামলার ঘটনা ঘটে। 

মাদ্রাসা কর্তৃপক্ষের অভিযোগ, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মোহাম্মদীয়া আল সালাফিয়া মাদ্রাসায় ইফতার মাহফিলের প্রস্তুতি নেওয়ার সময় সশস্ত্র হামলা চালিয়ে মাদরাসা ভাংচুর করে ইফতার মাহফিল পন্ড করে দেয় চরমোনাই পীরের অনুসারী একই এলাকার প্রভাবশালী মাতাব্বর আব্দুল হাই ও আব্দুল আউয়াল বাহিনী। এতে মাদ্রাসার শিক্ষক মোঃ কাউসার মিয়া ও দুজন নারীসহ ৬ জন আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, আহলে হাদিসের অনুসারী হওয়ায় মোহাম্মদীয়া আল সালাফিয়া মাদরাসার ধর্মীয় সকল কার্যক্রম বন্ধ করে দিতে আগে থেকেই চাপ প্রয়োগ করে আসছে ঐ এলাকার প্রভাবশালী মাতাব্বর আব্দুল হাই ও আব্দুল আউয়ালের পক্ষের লোকজন। এর আগেও হামলার ঘটনা ঘটেছিল।

তখন বেশ কয়েকদিন মাদ্রাসাটি বন্ধ থাকে, এ নিয়ে সোনারগাঁ থানায় পাল্টাপাল্টি দুই পক্ষের অভিযোগ দেওয়া হয়। আবার প্রশাসনের সহযোগিতায় শিক্ষা কার্যক্রম শুরু করেছিল মাদ্রাসাটি। 

এ ব্যাপারে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান  জানিয়েছেন, পূর্ব বিরোধের জেরেই আজকেও ঝামেলা হয়েছে। মাদ্রাসা কর্তৃপক্ষকে কোন অনুষ্ঠান আয়োজন করতে নিষেধ করা হয়েছিল। তারা কোন অনুমতি নেয়নি। আজকের ঘটনায়ও তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।