নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

ইসলামী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার বর্ণমালা মিছিল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:২২, ২৩ ফেব্রুয়ারি ২০২২

ইসলামী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার বর্ণমালা মিছিল

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসানের সঞ্চালনায় আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা দিবস উপলক্ষে  বর্ণমালা মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোড প্রদক্ষিণ করে।


সোমবার (২১শে ফেব্রুয়ারি) সকাল ১০টায় ফতুল্লায় শিবু মার্কেট চত্বরে উক্ত বর্ণমালা মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় শুরা সদস্য আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, বাংলা ভাষা আমাদের মত প্রকাশের ভাষা। ভাষা হচ্ছে সভ্যতা ও সংস্কৃতির বাহন।

 

ভাষার মাধ্যমে সভ্যতা ও সংস্কৃতির রূপ প্রকাশ পায়। ভাষার মাধ্যমেই একটি জাতির রুচিশীলতা প্রকাশিত হয়। 
কিন্তু কিছু কুচক্রি মহল আমাদের এই বাংলা ভাষাকে নস্যাৎ করার জন্য উঠে পরে লেগেছে। তারা চায় বাংলা ভাষার পরিবর্তে ভিনদেশী ভাষা প্রয়োগ করতে। তাই সরকার কে বলবো এই কুচক্রি মহলকে চিহ্নিত করে ভিনদেশী ভাষাকে প্রাধান্য না দিয়ে সর্বক্ষেত্রে বাংলা ভাষার যথার্থ ব্যবহার করা হোক। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার আহবায়ক কমিটির সদস্য সচিব মুহাম্মাদ জাহাঙ্গীর কবির। 


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন  নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশিদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আনোয়ার হোসাইন, সাংগঠনিক সম্পাদক আশরাফ আলী, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ আলী, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ সোহাগ আব্দুল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক আবু রায়হান, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসান, কওমী মাদরাসা সম্পাদক কাউছার তাসনিম, আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মদ আবু সাঈদ, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলাম, সদস্য সোহাগ হোসাইন, কাউছার আহমেদসহ থানা শাখার নেতৃবৃন্দ।
 

সম্পর্কিত বিষয়: