নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

রূপগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:২৬, ৯ মার্চ ২০২৩

রূপগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে বুধবার (৮ মার্চ) বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রূপসী-মুড়াপাড়া-কাঞ্চন সড়কে বর্ণাঢ্য র‌্যালি বের করেছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগ। 


রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী'র নেতৃত্বে র‌্যালিটি রূপসী এলাকার রূপসী শহীদ বকুল স্মৃতি সংসদ ভবনের সামনে থেকে শুরু হয়ে রূপসী-মুড়াপাড়া-কাঞ্চন সড়ক সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে রূপসী বাসষ্ট্যান্ডে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। 


এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী। 


এ সময় মেয়র হাছিনা গাজী বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উন্নয়নের অগ্রদূত হিসেবে কাজ করছেন। আমাদের সমাজের সকল ভালো অর্জনে নারী-পুুরুষ একসাথে কাজ করতে হবে।

 
বাংলাদেশ এখন অর্থনৈতিক উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে আর এগিয়ে যাওয়ার পেছনে নারী-পুরুষ সমানভাবে কাজ করতে হবে সর্বোপরি আমাদের দেশ ও সমাজের উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে হলে নারীদেরকে আমাদের অবশ্যই মূল্যায়ন করতে হবে।


জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে জানিয়ে মেয়র হাছিনা গাজী আরও বলেন, নারীকে বাদ দিয়ে কোনো দেশেই উন্নয়ন সম্ভব নয়; সকল উন্নয়ন ও অগ্রগতির পিছনে নারী ও পুরুষের সমান অংশীদারিত্বের প্রয়োজন। 


বর্তমানে নারীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে বুঝাতে সক্ষম হয়েছে যে এখন আর তারা কারো বোঝা নয়, তারা এখন লেখাপড়া করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের পায়ে দাঁড়াতে সক্ষম।


রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সাধারন সম্পাদক শিলা রানী পাল এর সঞ্চালনায় অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য মোহাম্মদ ফিরোজ ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা যুবমহিলালীগের সাধারন সম্পাদক সেলিনা আক্তার রিতা, তারাবো পৌরসভার নারী কাউন্সিলর মাহফুজা আক্তার, তারাবো পৌরসভার সাবেক নারী কাউন্সিলর আছমা বেগম, মহিলালীগ নেত্রী লাভলী আক্তার, ফেরদৌসী জান্নাত রুমা, পারুল আক্তার, ইউপি সদস্য খোদেজা বেগম সহ অনেকে।
 

সম্পর্কিত বিষয়: