নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

 রূপগঞ্জে কামাল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:০১, ২৯ মার্চ ২০২৪

 রূপগঞ্জে কামাল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি ব্যবসায়ি কামাল হোসেন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সাদ্দাম (২৬) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

শুক্রবার (২৯ মার্চ) ভোররাতে রাজধানীর ধানমন্ডী ঝিগাতলা এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাদ্দাম রূপগঞ্জের গুটিয়াবো এলাকার হালিম মিয়ার ছেলে।

র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া জানান, গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত নারায়ণগঞ্জ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা রূপগঞ্জের কামাল হোসেন হত্যা মামলার রায়ে ৬ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দেন। এবং প্রত্যোককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় চার আসামী আদালতে উপস্থিত ছিলো। পলাতক ছিল শরীফ ও সাদ্দাম। পরে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে পলাতক আসামী সাদ্দামকে গ্রেফতার করতে সক্ষম হয়।

কামাল হত্যা মামলার বরাত দিয়ে র‌্যাব আরও জানানয়, রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের ভিকটিম কামাল হোসেন জমি কেনা-বেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে কামাল তার নিজ এলাকার মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়নার টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে চরম বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ জুন আসামী  সাদ্দাম ও আরও ৫ জন সহযোগী মিলে কামাল হোসেনকে  রাস্তার মধ্যে এলোপাতাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে কামাল  জীবন বাঁচাতে দৌঁড়ে তার বাড়িতে উঠলে  সেখানেও  আসামী ও তার  সহযোগিরা ঘরের দরজা বন্ধ করে তাকে মারধর করে  নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় নিহত কামালের মা ছমিরন বেগম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেন। আদালত সেই মামলায় সাতজনের সাক্ষ্যগ্রহণের ভিত্তিতে বিচার কার্যক্রম শেষে রায় ঘোষণা করেন।

সম্পর্কিত বিষয়: