নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

চাঁদার দাবিতে চর সৈয়দপুরে ভাংচুর ও লুটপাটের ঘটনায় গ্রেপ্তার ২  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:০৪, ২২ জানুয়ারি ২০২৩

চাঁদার দাবিতে চর সৈয়দপুরে ভাংচুর ও লুটপাটের ঘটনায় গ্রেপ্তার ২  

নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন চর সৈয়দপুর এলাকায় সম্রাট কনষ্ট্রাকশন ফার্মে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২১ জানুয়ারি) রাতে তাদেরকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, মৃত মোস্তফা মিয়ার ছেলে মোশারফ হোসেন (৪০) ও মৃত তারু মিয়ার ছেলে মো: দৌলত (৩৮)।


এর আগে গত ১৭ই জানুয়ারি গভীর রাতে সম্রাট কনষ্ট্রাকশন ফার্মে এ হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনার ৩ দিন পর সম্রাট কনষ্ট্রাকশন ফার্মের ব্যবস্থাপক সাইফুল ইসলাম গতকাল শনিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলা নং ২৭ তারিখ ২১/১/২৩ইং।


মামলার আসামীরা হলেন, মৃত সামাদ মিয়ার ছেলে মো: বিল্লাল হোসেন (৩৫), মৃত মোস্তফা মিয়ার ছেলে মোশারফ হোসেন (৪০), ওহাব আলীর ছেলে নয়ন (২৬), মৃত মো: আলী পোকার ছেলে মো: কাসেম ওরফে পোকা কাসেম (৪২), মৃত ওহাব আলীর ছেলে মো: সেলিম (৩২), মো:মনির হোসেনের ছেলে মো: শ্যামল (২৮) ও মৃত তারু মিয়ার ছেলে মো: দৌলত (৩৮)। আসামিরা সকলে পুরান সৈয়দপুর, সৈয়দপুর শান্তিনগর ও গোগনগরের বাসিন্দা।


মামলা সূত্রে জানা যায়, সম্রাট কনষ্ট্রাকশন ফার্ম থেকে আসামীরা দীর্ঘ দিন যাবত ১০ লাক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিলো। কিন্তু ফার্মের ব্যবস্থাপক মো: সাইফুল ইসলাম চাঁদা দিতে অস্বীকার করায় গত ১৭ জানুয়ারি আসামীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ফার্মে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। খবর পেয়ে ঘটনাস্থলে ফার্মের ব্যবস্থাপক মো: সাইফুল ইসলাম ছুটে গেলে তার কাছে পুনরায় চাঁদা দাবি করে আসামীরা।


এসময় আবারো চাঁদা দিতে অস্বীকার করায় আসামীরা ক্ষিপ্ত হয়ে তার উপর হামলা চালায়। সাইফুলের আত্মচিৎকারে তখন সহকারী ম্যানেজার মেরাজ এগিয়ে আসলে তার উপরও হামলা চালানো হয়। পরে তাদের দুজনার চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায়। পালিয়ে যাবার সময় আসামীরা নগদ তিন লাখ টাকাসহ প্রায় ১ ভরি ওজনের একটি স্বর্ণের ব্রেজলাইট লুটপাট করে নিয়ে যায়।


এরপর আহত সাইফুল ও মেরাজকে উদ্ধার করে শহরের ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় সাইফুল ইসলাম নিজে বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।


এদিকে মামলা হওয়ার পর পরই চর সৈয়দপুরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত ২নং আসামি মৃত মোস্তফা মিয়ার ছেলে মোশারফ হোসেন (৪০) ও ৭নং আসামি মৃত তারু মিয়ার ছেলে মো: দৌলত (৩৮)কে গ্রেফতার করে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ।