নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

হতাশ শাহ নিজাম

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০৫:০৭, ৫ জুন ২০২২

হতাশ শাহ নিজাম

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেছেন, কালকে (শুক্রবার) আমি যখন বন্দরে যাচ্ছিলাম তখন নবীগঞ্জ ঘাটে শুনতে পেলাম আমাদের প্রিয় নেত্রী, নৌকা মার্কার নেত্রী, মেয়র সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে লক্ষাধিক লোক নিয়ে ওই জামায়াত-বিএনপির বিরুদ্ধে নারায়ণগঞ্জে রাজপথ কাঁপানো মিছিল হবে। কিন্তু আমি কাল থেকে আজ (শনিবার) সারা দিন নারায়ণগঞ্জে অবস্থান করেও এ রকম কানো মিছিল দেখতে পাইনি। এতে আমি হতাশ হয়েছি। কিন্তু আমি বলি, হয়তো মেয়র কোনো কারণে অসুস্থ, হয়তো তিনি মানুষিক ভাবে বিপদগ্রস্ত, তাই তিনি আসেন নাই। আমি এটাও বিশ্বাস করি আগামী দিনে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মেয়র সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে জামায়াত-বিএনপি মুক্ত নারায়ণগঞ্জ হবে।


প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে শনিবার (৪ জুন) বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মহানগর আওয়ামীলীগের ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, ২০০১ সালের পরবর্তী সময়ে ষড়যন্ত্রের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে পরাজিত করে। ওই সমস্ত স্বাধীনতা বিরোধী শক্তি আল বদর, আল-শামস, জামাত এবং বিএনপি ক্ষমতায় আসে। তখন আমাদের স্বাধীনতার পক্ষের শক্তিকে দিনের পর দিন পাখির মতো গুলি করে হত্য করা হয়েছিলো। আমরা দীর্ঘদিন নির্যাতিত, নির্বাসিত ছিলাম, আমরা বংলাদেশে থাকতে পারি নাই।

 

শাহ্ নিজাম বলেন, তৎকালীন সময়ে আমাদের পঞ্চবটিতে একটি বাড়িতে ঢুকে মা ও মেয়েকে ধর্ষণ করা হয়েছে। সেই সময় আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং আমদের প্রিয় নেতা, প্রিয় মানুষ একেএম শামীম ওসমানের নির্দেশে তাদের ছাড় দিয়েছি কিন্তু ছেড়ে দেই নাই, এটা তাদের বুঝতে হবে। আবার যে দিন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং আমাদের নেতা একেএম শামীম ওসমানের পক্ষ থেকে নির্দেশনা আসবে, সেই দিন সারা বাংলাদেশের কি হবে, না হবে আমি জানি না। তবে আমি স্পষ্ট করে বলতে চাই, নারায়ণগঞ্জের মাটিতে আল বদর, আল-শামস, জামায়াত এবং বিএনপির কোনো লোক রাজনীতিতে অবস্থান করতে পারবে না।

 

তিনি বলেন, ইতিপূর্বে আমাদের প্রাণ প্রিয় নেতা একেএম শামীম ওসমানের নেতৃত্বে বাংলাদেশের আন্দোলন-সমাবেশ হয়েছে। তার নেতৃত্বে জামায়াতের আমির গোলাম আযমকে নারায়ণগঞ্জে অবাঞ্চিত ঘোষনা করা হয়। সেই কারণে আমাদের নেতা একেএম শামীম ওসমানকে হত্যা করার উদ্দেশ্য ২০০১ সালে নারায়ণগঞ্জে আওয়ামী লীগ অফিসে বোমা হামলা করা হয়েছে। সেই হামলায় আমাদের জননেতা শামীম ওসমানসহ আরও ১০ জন নেতা আহত হয়েছিলেন। সেখানে প্রায় ২২ জন আমার ভাই, আমার বন্ধু, আমার বোন নিহত হয়েছিলো। কিন্তু সেই দিনও নারায়ণগঞ্জে আমরা শান্তির পরিবেশ বজায় রেখেছিলাম।

 

শাহ নিজাম বলেন, আজকে যারা আমাদের জননেত্রী প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। যারা বলেছে ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেক বার’ এই শ্লোগান দিয়েছিলো তারা কী ভাবে এখনো নারায়ণগঞ্জে খুনি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করে। প্রশাসন এই জায়গায় নীরব কেন? এটা জানার ইচ্ছা আমাদের। আমরা জানতে চাই। প্রশাসন ওই সমস্ত বিএনপির দালালদের, যারা বাংলাদেশের অগ্রগতি ব্যাহত করেতে চায়, এই দেশকে একটা তলাবিহীন ঝুঁড়িতে পরিনত করার জন্য ষড়যন্ত্র করছে, আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্বের মানচিত্রে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আর আজ এই জন্যই তাকে হত্যা করার ষড়যন্ত্র করা হচ্ছে। সেই ষড়যন্ত্র যারা করছে, তারা আজকে নারায়ণগঞ্জে বিভিন্ন জায়গায় খুনি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন করছে।

শাহ নিজাম আরও বলেন, প্রশাসনকে বলতে চাই, যদি পারেন তাদেরকে প্রতিহত করুন। আর যদি না পারেন, আমাদেরকে বলুন। আমরা ওই আল বদর, আল-শামস, জামায়াত এবং বিএনপির কোনো কর্মসূচি এই নারায়ণগঞ্জে করতে দিবো না। আমাদেরকে সচেনতার আহবান রেখে, সজাক থাকার আহবান রেখে, আমাদের সৈনিক জননেতা শামীম ওসমান যে নির্দশনা দিবে, তা আমরা একক ভাবে পালন করবো। আমরা প্রমান করবো নারায়ণগঞ্জের মাটি জননেত্রী শেখ হাসিনার ঘাটি। নারায়ণগঞ্জের মাটি জননেতা একেএম শামীম ওসমানের ঘাটি, মুক্তি যোদ্ধাদের ঘাটি। এসময় তিনি প্রধানমন্ত্রী ও এমপি একেএম শামীম ওসমানের সুস্থতা কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন।


মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি চন্দনশীল, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, সাংগঠনিক সম্পাদক মাহমুদা মালা প্রমুখ।

সম্পর্কিত বিষয়: