নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

দেশে স্বাধীনতা নেই, গণতন্ত্র বলতে কোনো কিছুই নাই : আজাদ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২২, ৩০ মার্চ ২০২৪

দেশে স্বাধীনতা নেই, গণতন্ত্র বলতে কোনো কিছুই নাই : আজাদ 

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, আমরা যে কষ্ট করে এদেশের স্বাধীনতা অর্জন করেছিলাম আজকে কি বাংলাদেশের সেই স্বাধীনতা আছে। দেশে স্বাধীনতা নেই, গণতন্ত্র বলতে কোনো কিছুই নাই। 

স্বৈরাচারী শেখ হাসিনা সবকিছু ধ্বংস করে দিয়েছে। এই হাসিনা সরকার এদেশের মানুষের স্বাধীনতাকে হরণ করেছে।  ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। মানুষজন ঠিক মতন কথা বলতে পারে না। আর উচিত কথা বলতে গেলেই সমস্যা তাই কিনা বলুন।  

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আয়োজিত দোয়া ও  ইফতার মাহফিল অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা গুলো বলেন।

এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

শনিবার (৩০ মার্চ) শহরের চাষাড়াস্থ মিশনপাড়া হোসিয়ারি সমিতি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

তিনি আরও বলেন, আপনারা কি এভাবে অবরুদ্ধ অবস্থায় থাকতে চান। আজকের সারা দেশই তো অবরুদ্ধ ঠিক কিনা ভাইয়েরা। আমরা কেউই অবরুদ্ধ অবস্থায় থাকতে চাই না। আন্দোলন করেছেন আন্দোলন করতে হবে। 

এদেশের বীর এদেশের মানুষের স্পন্দন দেশনায়ক তারেক রহমান যেভাবে নেতৃত্ব দিয়ে আসছেন সেইভাবে আমরা আগামী দিনে কঠোর থেকে কঠোরত্ব আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন করবই ইনশাল্লাহ। এবং এ দেশের নেতৃত্ব দিবেন দেশনায়ক তারেক রহমান।

আপনাদের সকল আশা ভরসা ও গণতান্ত্রিক ভোটের অধিকারের মাধ্যমে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সেই সরকার গঠন করবে বিএনপি ইনশাল্লাহ।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু'র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আলোচক বিএনপির সাংগঠনিক এড.আব্দুস সালাম আজাদ, বিএনপির ঢাকা বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাদক কাজী সাইদুল আলম বাবুল, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ফতেহ রেজা রিপন, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি গোলাম মোস্তফা সাগর, নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী অঞ্জন দাস, সমন্বয় তরিকুল সুজন, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, জেলা খেলাফত মজলিসের সেক্রেটারি মাওলানা মিজানুর রহমান, জেলা জাসদের সভাপতি আব্দুল মোতালেব মাষ্টার, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, রাশিদা জামাল, হাবিবুর রহমান দুলাল, বরকত উল্লাহ, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটন, বন্দর থানা বিএনপির সভাপতি শাহেন শাহ আহম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল হক রানা, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, সদস্য সচিব সাহেদ আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাখাওয়াত ইসলাম রানা, সদস্য সচিব মমিনুর রহমান বাবু, মহানগর শ্রমিকদলের সদস্য সচিব ফারুক হোসেন, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুনসহ মহানগর বিএনপির ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।