নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

মুজিবনগর দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫০, ১৭ এপ্রিল ২০২৪

মুজিবনগর দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া

মুজিবনগর দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকালে দুই নং রেল গেইটস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই বলেন, আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ।

ঐতিহাসিক মুজিবনগর দিবসের উপরেই মূলত স্বাধীন বাংলাদেশের ভিত্তি রচিত হয়, জাতির পিতার অনুপস্থিতিতে জাতীয় চার নেতার দিক নিদের্শনায়।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের এই দিনে মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আমবাগানে বাংলাদেশের প্রথম সরকার শপথ নেয় । রচিত হয় স্বাধীন বাংলাদেশের নতুন ইতিহাস। শেখ মুজিবুর রহমানের নামেই মুজিবনগর নামকরণ করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এর সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু,সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সাবেক দপ্তর সম্পাদক এম এ রাসেল,  মহিলা বিষয়ক সম্পাদিকা মরিয়ম কল্পনা, সাবেক সদস্য হাজী মোঃ আমজাদ হোসেন, মোঃ শহিদুল্লাহ, শামসুজ্জামান ভাষানী, জেলা শ্রমিক লীগের আহবায়ক আব্দুল কাদির প্রমুখ।