নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনার অপেক্ষায় আছি : সায়েম

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৬:৫৯, ২১ জুন ২০২১

কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনার অপেক্ষায় আছি : সায়েম

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম বলেছেন, আমরা বলতে চাই বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অত্যন্ত শক্তিশালী ও সুশৃঙ্খল সুসংগঠিত। 


বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এবং স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারন সম্পাদক আব্দুল কাদের জুয়েলের নির্দেশে আগামীতে যেকোনো আন্দোলন সংগ্রামের ডাক আসবে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা নিজেদের রক্ত দিয়ে হলেও এদেশের স্বাধীনতা ও গনতন্ত্রকে রক্ষার জন্য রাজপথে থাকবে এবং বাস্তবায়ন করব ইনশাল্লাহ্। আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনার অপেক্ষায় আছি।


রবিবার (২০ জুন) সকালে শহরের মাসদাইরে তৈমূর আলমের মজলুম  মিলনায়তনে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে  তিনি এসব কথা গুলো বলেন। সভাশেষে জিয়াউর রহমান ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অসহায় হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


সায়েম বলেন, এদেশের স্বাধীনতার জন্য যার ডাকে বাংলার মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলো তিনি হলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। ১৯৭১ সালের সেদিন যদি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিতেন তাহলে আজকে কিন্তু বাংলাদেশ স্বাধীন হতো না। বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমার। 


সেনা বাহিনীতে কর্মরত অবস্থায় থেকেও স্বধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তিনি কিন্তু জানতেন না যে বাংলাদেশ স্বাধীন হবে কিনা। তারপরও তিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। আর যদি স্বাধীনতা না হতো তাহলে তাকে অবশ্যই ফাঁড়ির কাঠগড়ায় যেতে হত।

তিনি সেই দিতে না তাকিয়ে বাংলার আপমর সাধারন মানুষের দিকে তাকিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। আর একটি মহল যারা স্বাধীনতার ডাক দিয়ে পালিয়ে ছিলো তারা বিভিন্ন সময়ে শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের নামে মিথ্যাচার করছে। 


আজকে জিয়াউর রহমান আমাদের মাঝে নেই। কিন্তু এদেশের কোটি কোটি জনগণ জিয়াউর রহমানের ভক্ত। তারা এখনও জিয়াউর রহমানকে মনেপ্রাণে বিশ্বাস করে। কিন্তু একটি মহল জিয়াউর রহমানকে মুছে ফেলার পাঁয়তারা করছে। বাংলার জনগণ জিয়াউর রহমানকে মনেপ্রাণে ভালবাসেন। তার যে বাংলাদেশকে নিয়ে স্বপ্ন ছিলো সেই অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করা হবে ইনশাল্লাহ্ ।


নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় এবং সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালুর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে ভার্চুয়াল আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি বিএনপির চেয়ারপার্সনের  উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবীব উন নবী সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সহ- সভাপতি (ঢাকা বিভাগীয় প্রধান ) আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাক।  এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন মোল্লা, সহ-সভাপতি জাকির হোসেন রবিন,  রাসেল মাহমুদ, আনিসুর রহমান আনিস, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিনসহ জেলা উপজেলা পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।
 

সম্পর্কিত বিষয়: