নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

৩০ জানুয়ারি ২০২৩

না`গঞ্জে ৭ মাসে ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তামিলের রেকর্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:০০, ১ ডিসেম্বর ২০২২

না`গঞ্জে ৭ মাসে ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তামিলের রেকর্ড

নারায়ণগঞ্জ আদালতে বিভিন্ন বিচার কার্যক্রম প্রক্রিয়ায় গত ৭ মাসে প্রায় ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তামিল করা হয়েছে। যা জেলায় বিগত দিনে রেকর্ড হিসাবে ধরা হচ্ছে বলে জানিয়েছেন প্রশাসন সংশ্লিষ্টরা নিষ্পত্তি মামলাগুলো মধ্যে চাঞ্চল্যকর হত্যা, ধর্ষণ, ছিনতাই ও অপহরণের মতো গুরুত্বপূর্ণ মামলা ছিল। 


বহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি জানিয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) শাওন শায়লা জানান, নারায়ণগঞ্জ জেলায় যোগদান করার পর কোর্টের নিম্ন লিখিত কাজগুলি সুচারুভাবে সম্পন্ন করা হয়েছে। পহেলা মার্চ ২০২২ হতে ২০২২ সেপ্টেম্বর পর্যন্ত জেলা ও দায়রা জজ আদালত এবং  চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৬৯৮১টি মামলা নিষ্পত্তি করা হয়েছে। 


এছাড়া আদালতে ৪১৯৯ জন সাক্ষী  হাজির ও ১০৬৩৭ টি গ্রেপ্তারী পরোয়ানা নিষ্পত্তি করা হয়েছে। সংশ্লিষ্ট আদালতে বিচার শেষ হওয়ার পর ২৮১ টি মাদক মামলার আলামত আদালতের নির্দেশক্রমে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৪৪৪৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩১৮ পিস ফেন্সডিল, ৮৫ কেজি গাঁজা, ১৫১ ক্যান বিয়ার ও ১১০৯ পুরিয়া হেরোইন ধ্বংস করা হয়েছে।


তিনি আরও জানান, তদন্তাধীন ৫৮৩ টি মাদক মামলার নমুনা আলামত রেখে অবিশিষ্ট ৯২.১৬৭ পিস ইয়াবা ট্যাবলেট ২১৮৩৬ বোতল ফেন্সিডিল, ২৩৫৮ কেজি গাঁজা, ৬৯৫ ক্যান বিয়ার, ৭৭৪ লিটার চোলাই মদ, ৭৯৪০ পুরিয়া ৭৩৭ গ্রাম হেরোইন এবং ২৭ বোতল মদ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।


এ বিষয়ে নারায়ণগঞ্জ সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক ও এডমিন) জাহেদ পারভেজ চৌধুরী জানান, অতিরিক্ত পুলিশ সুপার শাওন শায়লার তদারকিতে অত্যন্ত সুচারুভাবে এ কাজগুলো সম্পন্ন হয়েছে। অতীতে প্রায় ৭ মাসে এত মামলা নিষ্পত্তি ও ওয়ারেন্ট তালিম সাক্ষীদের উপস্থিতি রেকর্ড নেই বললেই চলে। এটি আমাদের পুলিশের কাজের অনুপ্রেরণা জোগাবে ।
 

সম্পর্কিত বিষয়: