নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে লকডাউন বাস্তবায়নে ১০ স্থানে থাকবে পুলিশ-প্রশাসন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৮:২৪, ২২ জুন ২০২১

নারায়ণগঞ্জে লকডাউন বাস্তবায়নে ১০ স্থানে থাকবে পুলিশ-প্রশাসন

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, নারায়ণগঞ্জে সরকার ঘোষিত লক ডাউনের সময় যাত্রিবাহী নৌ চলাচল বন্ধ থাকবে, কিন্তু পন্যবাহী যে কার্গো গুলো রয়েছে তা চলাচল খোলা থাকবে।

 

তবে নারায়ণগঞ্জের বাইরে থেকে কোন পন্যবাহী ট্রাক, ভ্যান বা জাহাজ এ জেলায় প্রবেশ করতে পারবে না। এ জন্য নারায়ণগঞ্জের ১০ টি স্থানে আমাদের ম্যাজিস্ট্রেট, পুলিশ সদস্য, র‌্যাব, বিজিবি এবং গ্রাম্য পুলিশ পর্যন্ত নিয়োগ থাকবে।

 

সোমবার (২১ জুন) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম বেপারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জাহুরা, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি মুহাম্মদ মোহসীন মিয়াসহ আরো অনেকে।


সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আরো বলেন, নারায়ণগঞ্জ একটি অর্থনৈতিক সমৃদ্ধ অঞ্চল। তাই নারায়ণগঞ্জের অর্থনৈতিক চাকা সচল রাখতে আমরা ইন্ডাস্ট্রিয়াল কর্মকান্ড গুলো সিমিত আকারে কোভিড স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি। যারা শ্রমিক রয়েছেন তাদের আমরা সামাজিক দুরুত্ব বজায় রেখে কাজ করার জন্য আহ্বান করবো।


এ সময় তিনি প্রশাসনের এ কাজে সাহায্য করতে জেলার সংসদ সদস্য যারা আছেন তাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যনদের অনুরোধ করেন।


পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, কেউ যদি আইন-শৃংঙ্খলা ভঙ্গ করে তাহলে তার বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহন করবো। পুলিশ সদস্যরা জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেটদের সাথে থাকার পাশাপাশি জেলায় গনপরিবন কমাতে বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করবে। 


সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আমরা কিন্তু করোনার খুব একটা স্থিতিশীল পরিস্থিতির মধ্যে আছি। এবার যাতে করোনার সংক্রামন কমানো যায় আমরা সেই কামনাই করি। আজকে আমাদের জেলায় করোনার সংক্রামন ৮%। আগে এটা ১০ জনের নিচে ছিলো আজ তা ২৩ জনে গিয়ে দাড়িয়েছে। এ বারের লকডাউনটা অন্য বারের মতো না। 


প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রামন কমাতে এবং জন স্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করতে মঙ্গলবার (২১ জুন) ভোর ৬ টা থেকে ৩০ জুন পর্যন্ত লকডাউন ঘোষনা করা হয়েছে।

 

লকডাউন চলাকালিন সকল অ্যাম্বুলেন্স ও জরুরি খাদ্য, অষুধ ও পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন যানবাহন চলাচল বন্ধ থাকবে, দোকান-পাঠ বন্ধ থাকবে লোক চলাচল সিমিত থাকবে।  এ ছাড়া কাচা বাজার আমরা খোলা রাখবো।

 

নারায়ণগঞ্জ ছাড়াও আরও ৬টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলাগুলো হলো-মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, রাজবাড়ি, মাদারিপুর ও গোপালগঞ্জ।
 

সম্পর্কিত বিষয়: