নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৭ মে ২০২৪

স্থানীয় ও তৃনমূলে তীব্র ক্ষোভ ও সমালোচনা

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে মুক্তিযোদ্ধা ও কাউন্সিলরকে অবমূল্যায়ন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৩২, ১০ মার্চ ২০২৩

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে মুক্তিযোদ্ধা ও কাউন্সিলরকে অবমূল্যায়ন

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সিদ্ধিরগঞ্জ থানার অন্তর্গত ১, ২ ও ৩নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও ওয়ার্ড কাউন্সিলরকে অবমূল্যায়ন করায় এলাকায় জুড়ে আলোচনা সমালোচনা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

শুক্রবার (১০ মার্চ) বিকেলে নাসিক ১নং ওয়ার্ড হিরাঝিল এলাকায় স্বেচ্ছাসেবক লীগের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে গোদলাইল ইউনিয়ণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, বীর মুক্তিযোদ্ধা জমিলা খাতুন ও নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আনোয়ার হোসেনকে মূল্যায়ণ করা হয়নি। অনুষ্ঠানে দেখা যায়, বীর মুক্তিযোদ্ধারের জন্য কোনো আসন রাখা হয়নি। এমকি মঞ্চেও তারা স্থ্ান পাননি। 


অপরদিকে, নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আনোয়ার হোসেনকে অনুষ্ঠানেই দাওয়াত দেয়া হয়নি। তবে দাওয়াত না পেলে দলের টানেই সম্মেলনে হাজির হলেও মঞ্চে তার ঠাই হয়নি। 


এনিয়ে স্থানীয় ও তৃনমূলের মধ্যে তীব্র ক্ষোভ ও সমালোচনার সৃষ্টি হয় এবং সম্মেলনে হৈ চৈ হলে টনক নড়ে আয়োজকদের। পরে বিষয়টি আয়োজকরা বুজতে পেরে কাউন্সিলর আনোয়ার ও মুক্তিযোদ্ধা শাহ আলম ও জমেলা খাতুনকে মঞ্চে উঠার আহ্বান জানালে কাউন্সিলর আনোয়ার ও মুক্তিযোদ্ধা জমেলা খাতুন মঞ্চে গেলে কাউন্সিলর আনোয়ারের বসার স্থ্নান হলেও আসন পাননি মুক্তিযোদ্ধা জমেলা খাতুন। 


এ ঘটনায় নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আনোয়ার ইসলাম সম্মেলনে তার বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি এ ওয়ার্ডের একজন নির্বাচিত কাউন্সিল অথচ আমাকে দাওয়াত দেওয়া হয়নি, ব্যনারেও আমার নাম নেই। তিনি বলেন আমি, আমার বাবা, আমার চৌদ্ধ পুরুষ আওয়ামী লীগের সাথে জড়িত।


তবে দাওয়াত ছাড়া কিভাবে আপনি অনুষ্ঠানে আসলেন এবিষয় মুঠো ফোনে জানতে চাইলে কাউন্সিলর আনোয়ার ইসলাম বলেন অনুষ্ঠানে উপস্থিত হয়েছি আওয়ামী লীগ করি, বঙ্গবন্ধুকে ভালোবাসি। তাই দলের সার্থে উপস্থিত হয়েছি। তারা ভুল করতে পারে কিন্তু আমিতো ভুল করতে পারিনা।


বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় অর্থ নির্বাহী সংসদ এর সহ-সভাপতি এড. কাজী শাহানারা ইয়াসমিন সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ সভাপতি মোঃ মজিবুর রহমান, উদ্বোধক হাজী মোঃ ইয়াসিন মিয়া সাধারণ সম্পাদক সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ। বিশেষ অতিথি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, প্রচার সম্পাদক তাজিম বাবু, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ। 


উক্ত অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা আমিনুল হক রাজু, শফিকুল ইসলাম শফিক, হাজী জহিরুল হক ও শিব্বির। এবিষয়ে আয়োজকদের সাথে কথা বলতে চাইলে কাউকে পাওয়া যায়নি।