নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শহরে নাগরিক কমিটির মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:১৭, ২২ জানুয়ারি ২০২৩

গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শহরে নাগরিক কমিটির মানববন্ধন

নারায়ণগঞ্জে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ নাগরিক কমিটি। শনিবার সকাল ১১ টায় শহরের প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে রফিউর রাব্বি বলেন, সরকার গত ১৪ বছরে ১১ বার বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। একই সময়ে গ্যাসের দাম বৃদ্ধি করেছে ৯ বার। গত পহেলা জানুয়ারি গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর ক্ষমতা সরকার নিজের হাতে নিতে বিইআরসি আইন সংশোধন করেছে। 


এখন সরকার যখন ইচ্ছা তখন দাম বাড়ানোর ক্ষমতা পেয়ে ‘ফ্র্যাঙ্কেনস্টাইন’ হয়ে উঠেছে। বিশেষ গোষ্ঠীকে সুবিধা দিতে রেন্টাল-কুইক রেন্টালে উচ্চ মূল্যে বিদ্যুৎ উৎপাদন করছে। আরেক দিকে সিলিন্ডার ব্যবসায়ীদের মুনাফা দিতে গ্যাস অনুসন্ধান কাজ বন্ধ রেখে এলএনজি আমদানী করছে। 


তিনি আরও বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির অজুহাতে গ্যাসের দাম বাড়িয়ে জনদূর্ভোগকে অসহনীয় করে তুলছে। সরকার তার ভুল সিদ্ধান্ত, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণের কাঁধে চাপিয়ে দিয়েছে। গ্যাসের দাম বৃদ্ধি করে বিদ্যুতের দাম আরও বাড়ানোর পথ তৈরী করেছে সরকার। 


সভাপতির বক্তব্যে এড. এবি সিদ্দিক বলেন, গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির প্রভাব এখন নিত্যপণ্যের উপর পড়বে। দ্রব্যমূল্য আরও বৃদ্ধি পাবে, জনজীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে। তিনি বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির জন্য বিইআরসি আইন সংশোধনী প্রত্যাহার ও বর্ধিত মূল্য প্রত্যাহারের আহ্বান জানান।


মানববন্ধনে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহিরুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শিশু সংগঠক রথীন চক্রবর্তী, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা সদস্য সচিব ধীমান সাহা জুয়েল, মহিলা পরিষদ জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য রীনা আহমেদ, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ জেলা সদস্য সচিব আবু নাইম খান বিপ্লব, ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক হিমাংসু সাহা, আনোয়ার হোসেন, মুজিবুর রহমান আকন্দ, ফারুক মহসীন, তারিক বাবু প্রমূখ।
 

সম্পর্কিত বিষয়: