নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

১৭ জুন ২০২৪

নারায়ণগঞ্জে ভোক্তা অধিদপ্তরের টিম দেখে ১০০ টাকায় তরমুজ বিক্রি 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৭, ২৭ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জে ভোক্তা অধিদপ্তরের টিম দেখে ১০০ টাকায় তরমুজ বিক্রি 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের অভিযানের ৩০ মিনিট আগেও যে তরমুজ ২৫০ টাকা থেকে ৩০০ টাকা বিক্রি হচ্ছিল ৩০ মিনিট পর সেই তরমুজ বিক্রি হয়েছে মাত্র ১০০ টাকা করে। এসময় তরমুজ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ে ক্রেতারা। 


সোমবার (২৭ মার্চ) বিকালে এমন দৃশ্য দেখা যায় নারায়ণগঞ্জ শহরের কালিরবাজার ৩নং চারারগোপ মসজিদ মার্কেটে “মায়ের দোয়া বাণিজ্যালয়” এ।


সরেজমিনে দেখা গেছে, নারায়ণগঞ্জ শহরের কালিরবাজার চারারগোপ এলাকায় পাইকারি ফলের বাজারে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ। 


এ সময় ভোক্তা অধিদপ্তরের টিম  ওই প্রতিষ্ঠানে গিয়ে সেলসম্যানের কাছে জানতে চায় তরমুজ পিস কত? তখন সেলসম্যান বলেন ১০০ টাকা দেড়শ টাকা পিস।

 

এ কথা শুনে উপস্থিত কয়েকজন ক্রেতা বলেন কিছুক্ষণ আগেও ২৫০, ৩০০ ও ৩৫০ টাকা করে তরমুজ বিক্রি করেছে। এখন আপনাদের দেখে ১০০ টাকা বলছে। 


এসময় ভোক্তা অধিদপ্তরের উপস্থিতিতে প্রায় শতাধিক তরমুজ ১০০ টাকা করে ক্রেতারা কিনে নেন। তারা ধন্যবাদ জানান ভোক্তা অধিদপ্তরকে। 


ওই এলাকায় ফলের বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান।  এ সময় বাজার মনিটরিং কর্মকর্তা, ক্যাব প্রতিনিধি ও জেলা পুলিশের একটি টিম সহায়তা করেন। 


সেলিমুজ্জামান জানান, বাজার মনিটরিং ও অভিযানের কারণে ভোক্তারা ন্যায্যমূল্য দিয়ে তরমুজ কিনতে পেরেছে। তারা আমার কাছে স্বীকার করেছে কৃষকের কাছ থেকে প্রতি পিস তরমুজ  ৬০ টাকা করে কিনেছে ।