নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১৯ মে ২০২৪

রমজানের দ্বিতীয় জুমায় নগরীর মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:২০, ৩১ মার্চ ২০২৩

রমজানের দ্বিতীয় জুমায় নগরীর মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল

বিশ্বের মুসলমানদের কাছে সবচেয়ে ফজিলতপূর্ণ মাসটির নাম মাহে রমজান। আর সপ্তাহের সবচেয়ে ফজিলতপূর্ণ দিনের মধ্যে রয়েছে পবিত্র জুম্মার দিন।

 

 শুক্রবার (৩১ মার্চ) ছিল পবিত্র রমজান মাসের দ্বিতীয় জুম্মা। যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে এদিন জুম্মার নামাজ আদায়ে প্রস্তুতি ধর্মপ্রাণ মুসলমানদের।

 

রোজাদাররা মহান সৃষ্টিকর্তার দরবারে মাথা ঠেকিয়ে তার আনুগত্যতা শিকারের পাশাপাশি দেশ ও মানবজাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করতে হাজির মসজিদে। 


সরেজমিনে দেখা যায়, নগরীর বড় বড় বেশ কয়েকটি মসজিদ যেমন ডিআইটি জামে মসজিদ, চাষাঢ়া নুর মসজিদ, কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, চাষাঢ়া বাগে জান্নাত জামে মসজিদ, ফকিরতলা জামে মসজিদ, নিতাইগঞ্জ বাইতুল ইজ্জত জামে মসজিদ, মাসদাইর বাজার বায়তুল আমান জামে মসজিদে  জামে মসজিদের ভিতরে ও বাইরে কানায় কানায় পূর্ণ ধর্মপ্রাণ মুসল্লিদের ভীরে। অনেকেই  দাড়িয়ে আছেন, বসার জায়গা পাচ্ছেন না।

 

বড়দের পাশাপাশি ছোট ছোট শিশুরাও প্রিয়জনদের হাত ধরে মসজিদে উপস্থিত হয়। অধিকাংশ মসজিদের জুম্মার নামাজে ভিতরে স্থান সংকুলান না হওয়ায় অসংখ্য মুসুল্লি রাস্তায় পাটের ছালা- চট- মাদুর- চাটাই বিছিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে গেছেন জুম্মার নামাজ আদায়ে।  


রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজানের দ্বিতীয় জুমার নামাজ শেষে দেশ, জাতি ও বিশ্বের সব মানুষের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। তার আগে মসজিদগুলোতে রমজানের ফজিলত ও রমজানের পবিত্রতা রক্ষায় করনীয় বিষয়ে মূল্যবান আলোচনা করেন মসজিদের খতিবরা।  
 

সম্পর্কিত বিষয়: