নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

ডিসি অফিসে যৌথ সভায় ৩ সিদ্ধান্ত

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:৪৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ডিসি অফিসে যৌথ সভায় ৩ সিদ্ধান্ত

নারায়ণগঞ্জ প্রেসক্লাবে গোল টেবিল বৈঠকে সর্বসম্মতি সিদ্ধান্ত হয়েছিল নারায়ণগঞ্জ শহর যানজট ও হকার মুক্ত করতে হবে। বৈঠকের পরদিনই শহরের ফটুপাতগুলো হকারমুক্ত হয়ে যায়। এবং বৈধ কাগজ ছাড়া বাস চলাচলও বন্ধ হয়। অবমুক্ত হয় আলোচিত মীরজুমলা সড়ক। কিন্তু বিচ্ছিন্ন বিক্ষিপ্ত ভাবে আবারও হকার বসা শুরু হয়। এমনকি হকাররা আন্দোলনে নামে এবং সবশেষ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে হুশিয়ারী দিয়েছে আগামী সোমবারের মধ্যে তাদের বসতে না দিলে তারা কঠোর আন্দোলনে যাবে।


এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসনের উদ্যোগে যানজট ও হকার ইস্যু নিয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহমুদুল হক। সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম মোস্তফা রাসেল, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান সাদিক শাওন, কার্যকরী সদস্য আবু সাউদ মাসুদ, আব্দুস সালাম, একেএম মাহফুজুর রহমান, আফজাল হোসেন পন্টি প্রমুখ।


বৈঠক সূত্রে জানা যায়, সভায় নারায়ণগঞ্জ শহরের যানজট ও হকার ইস্যু নিয়ে দীর্ঘ আলোচনা হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় শহরের ফুটপাতে কোনো হকার বসবে না। এবং বৈধ কাগজপত্র ছাড়া কোনো বাস শহরে প্রবেশ করতে পারবে না। এছাড়া হকারদের অযৌক্তিক আন্দোলন প্রতিহত হরবে পুলিশ প্রশাসন।


তবে হকারদের কাছ থেকে সরবরাহকৃত তালিকা পাওয়ার পর তাদেরকে শহরের বাইরে অথবা শহরতলীর কোথাও আলোচনা সাপেক্ষে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। আর হকারদের তালিকা জমা না দেয়া পর্যন্ত শহরে কোনো হকার বসতে পারবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়। 


সভায় প্রেসক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে শহরের যানজট ও ফুটপাত হকার মুক্ত রাখার ক্ষেত্রে সব সময় সহযোগিতা করবে নারায়ণগঞ্জ প্রেসক্লাব।