নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০১ মে ২০২৪

আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন এড. কামাল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:০৪, ১৪ জানুয়ারি ২০২৩

আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন এড. কামাল

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন (২০২৩-২০২৪) এ বঙ্গবন্ধু সম্মিলিত আইনজীবী পরিষদের প্যানেলে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার মত প্রকাশ করেছেন এডভোকেট মোহাম্মদ কামাল হোসেন। ইতিমধ্যে নির্বাচন করার মনোভাব প্রকাশ করে মাঠে কাজ করে যাচ্ছেন তিনি। 


শনিবার (১৪ জানুয়ারি) সকালে এ বিষয়ে জানতে চাইলে এডভোকেট মোহাম্মদ কামাল হোসেন বলেন, আমি আইনজীবীদের পাশে আছি থাকবো। এরআগেও আমি বেশ কয়েকবার নির্বাচিত হয়েছি। আইনজীবীরা আমাকে ভালবেসে যোগ্য মনে করে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। 


এবার আমি সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার ইচ্ছাপোষণ করছি। এ নিয়ে শীর্ষনেতৃবৃন্দ ও আইনজীবীদের সাথে আলোচনা চলছে। তাদের মতামত, পরামর্শ ও উপদেশকে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হচ্ছে।

 

শীর্ষনেতৃবৃন্দ ও নির্বাচনের নমিনেশন বোর্ড আমাকে যোগ্য মনে করে নমিনেশন দিলে আমি নির্বাচলে অংশ গ্রহন করবো। তাদের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত।  


জানাগেছে, এর আগেও এডভোকেট মোহাম্মদ কামাল হোসেন দু’বারের কার্যকরি সদস্য (২০০৯-১০-১১), ক্রীড়া সম্পাদক (২০১১-১২) ও কোষাধ্যক্ষ (২০১৪-২০১৫) সনে নির্বাচিত হয়েছিলেন এবং বেশ সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন। আদালত পাড়ায় সদালাপি ও বন্ধুসুলভ আচরণ ও সফল সংগঠক হিসিবেও তাঁর বেশ খ্যাতি রয়েছে।


এদিকে এবারের নির্বাচনেও বিভিন্ন পদে নতুন মুখের আর্বিভাব ঘটতে পারে বলে অনেকেরই ধারনা। তাই ইতিমধ্যে নির্বাচন করার লক্ষ্য নিয়ে নবাগত ও পদধারী আইনজীবীরা নির্বাচন করার মনোভাব প্রকাশ করছেন। 
প্রসঙ্গত, আইনজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে বার্ষিক সাধারন সভায় সকল আইনজীবীদের সম্মতি ও উপস্থিতিতে আগামী ৩০ জানুয়ারী নির্বাচনের দিন নির্ধারন করা হয়েছে।


নির্বাচনের জন্যে ৪ সদস্যের নির্বাচন কমিশন এবং ৩ সদস্যের আপীল বোর্ড গঠন করা হয়। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এড. সামসুল ইসলাম ভূইয়া।


নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম এবং এড. মেরিনা বেগম । আপীল বোর্ডে দায়িত্ব পালন করবেন এড. ইমদাদুল হক তারাজুদ্দিন, এড. নুরুল হুদা এবং এড. হুমায়ুন কবির।