নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

বন্দরে প্রেমের ছলনায় তরুনীকে সংঘবদ্ধ ধর্ষণ শেষে হত্যা, ৩ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫২, ৩১ মার্চ ২০২৪

বন্দরে প্রেমের ছলনায় তরুনীকে সংঘবদ্ধ ধর্ষণ শেষে হত্যা, ৩ জনের যাবজ্জীবন

বন্দরে প্রেমের ছলনায় তরুনীকে ঘুরতে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার ঘটনায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিনমাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বন্দরের হরিবাড়ী এলাকার মৃত আব্দুল মমিনের ছেলে মো. মুন্না ওরফে টুকুন (৩৫), ত্রিবেনী এলাকার মো. গিয়াস উদ্দিনের ছেলে মো. আমজাদ হোসেন (৪৩) ও বিবিজোড়া পূর্বপাড়া এলাকার ওমর খাঁর ছেলে ফারুক (৩৫)।

রোববার (৩১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময়ে দণ্ডপ্রাপ্তরা পলাতক ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রকিব উদ্দিন আহমেদ বলেন, ২০১৭ সালের ২৪ এপ্রিল থেকে ভুক্তভোগী তরুণী বোনের বাসায় যাওয়ার উদ্দেশ্যে বেরিয়ে নিখোঁজ হন। এরপর ২৭ এপ্রিল বন্দরের একটি ডোবা থেকে লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। 

মামলার তদন্তে বেরিয়ে আসে ভুক্তভোগী তরুণীর সঙ্গে অভিযুক্ত ফারুকের প্রেমের সম্পর্ক ছিল। ঘটনার দিন ফারুকের সঙ্গে ঘুরতে বের হলে ফারুক কৌশলে সহযোগী আমজাদ ও মুন্নাকে নিয়ে মেয়েটিকে দলবেঁধে ধর্ষণ করে। পরে তাঁকে শ্বাসরোধে হত্যা করে ডোবায় লাশ ফেলে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রায় ঘোষণা করেন আদালত।