নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০১ মে ২০২৪

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৩৮, ৩০ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এবার মোট ভোটার ১১৫১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছে ১০৮২ জন, অনুপস্থিত ৬৯জন। কিছুক্ষণ পর থেকে চলছে ভোটগণনা। 

 

সোমবার ( ৩০ জানুয়ারি) সকাল ৯টা থেকে বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল সাড়ে ৪টায় শেষ হয় । সকাল থেকেই নির্বাচনের পরিবেশ শান্তিপূর্নভাবে উৎসবমূখর পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছেন।

 

এবারের নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৩৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ১৭ জন এবং বিএনপি সমর্থিত নীল প্যানেলের ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

 

আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই আদালতপাড়ায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। 

 

বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলে সভাপতি পদে এড. আহসান হাবীব শাহিন, সিনিয়র সহ-সভাপতি পদে এড. সুমন মিয়া, সহ-সভাপতি পদে এড. জুবের আলম জীবন, সাধারণ সম্পাদক পদে এড. এইচ এম আনোয়ার প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. জাহিদুল ইসলাম মুক্তা, কোষাধ্যক্ষ পদে এড. শেখ আঞ্জুম আহম্মেদ রিফাত, আপ্যায়ণ সম্পাদক পদে এড. আসমা হেলেন বিথী, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. রোকন উদ্দিন, ক্রীড়া সম্পাদক পদে এড. রাসেল প্রধান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে এড. গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে এড. হাবিবুর রহমান হাবিব, কার্যকরী সদস্য পদে এড. ফাতেমা খাতুন, এড. আবুল কালাম আজাদ, এড. মোহাম্মদ সুমন মিয়া, এড. আদনান মোল্লা, এড. সাজিয়া আক্তার।

 

এদিকে নারায়ণগঞ্জ সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এবারের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্যানেলে সভাপতি পদে এড. হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি পদে এড. আলাউদ্দিন আহমেদ, সহ- সভাপতি পদে এড. রবিউল আমিন রনি, সাধারণ সম্পাদক পদে এড. মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সম্পাদক পদে এড. কামাল হোসেন, কোষাধক্ষ্য পদে এড. মো. স্বপন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক পদে এড. অঞ্জন কুমার দাস, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. এরশাদুজ্জামান ইমন, ক্রীড়া সম্পাদক পদে এড. আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড. রাজিয়া আমিন কাঞ্চি, সমাজ সেবা সম্পাদক পদে এড. মানজুদুল রশিদ রিফাত ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান। কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এড. নারায়ণ চন্দ্র সাহা, এড. নুরী নাজমুল আমিন, এড. আলী আকবর, এড. হালিমা আক্তার ও এড. ফাহিমা রহমান পায়েল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

 

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন এড. সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখ চাঁদ সরকার ।