নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

চাষাড়ায় সাংবাদিককে অপহরণের চেষ্টা

প্রকাশিত:২৩:০৬, ১২ জানুয়ারি ২০২৪

চাষাড়ায় সাংবাদিককে অপহরণের চেষ্টা

নারায়ণগঞ্জের চাষাড়ায় দিনে দুপুরে ফিল্মি স্টাইলে সাংবাদিককে অপহরণের চেষ্টা করা হয়েছে।শুক্রবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে বারোটার দিকে চাষাড়া শহীদ মিনারের সামনে থেকে "কি ব্যাপার ভাইয়ের বিরুদ্ধে নিউজ করে আপনি একা একা চাষাড়া দিয়ে ঘুরতেছেন।

 আপনার মনে কি ডর ভয় বলতে কিছু নাই" একথা বলেই  অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ মেইল ডট কমের নির্বাহী সম্পাদক রাশেদুল ইসলামকে উপর হামলা চালিয়ে তাকে অপহরণের চেষ্টা করে দুর্বৃত্তরা।

এ সময় সাংবাদিক রাশেদুল পুলিশ পুলিশ বলে চিৎকার করলে রাস্তার অপরদিকে সোনালী ব্যাংকের সামনে দাঁড়ানো পুলিশ সদস্যরা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ঘটনায় তাৎক্ষণিক নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহাদাত হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি তখনই একটি টহল টিম সেখানে পাঠান, তিনি পূর্বাচলে আছেন এবং থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করে আসতে বলেন। তিনি পরবর্তীতে ব্যবস্থা নেবেন বলেও জানান।

এ বিষয়ে হামলার শিকার ভুক্তভোগী সাংবাদিক রাশেদুল ইসলাম জানান, দিনে দুপুরে প্রকাশ্য দিবালোকে যেভাবে আমাকে অপহরণ করার চেষ্টা করা হয়েছিল, একটি স্বাধীন দেশে এটা কোনভাবেই মেনে নেয়া যায় না।

এভাবে পেশি শক্তি ব্যবহার করে গণমাধ্যমের মুখ বন্ধ করে রাখার চেষ্টা যতই করা হোক না কেনো, সাংবাদিকের কলম সত্য বলতে ভুল করবে না। আর এই জন্য যত ঝড় ঝাঁপটাই আসুক তা মোকাবেলা করেই সামনে এগিয়ে যাবো। আমি এই বর্বরোচিত ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, আমি মোঃ রাশেদুল ইসলাম একজন পেশাদার সাংবাদিক হিসেবে অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ মেইল ডট কম এর নির্বাহী সম্পাদক হিসেবে আছি।

আজ শুক্রবার ১২ জানুয়ারি) দুপুর আনুমানিক সাড়ে ১২ টার সময় আমার অফিস থেকে চাষাড়া শহীদ মিনারের ভেতর দিয়ে বেইলি টাওয়ারের দিকে যাওয়ার সময় শহীদ মিনারের অভ্যন্তরে সুঠামদেহের অধিকারী বয়স অনুমান ত্রিশ একজন অপরিচিত ব্যক্তি আমার নাম ধরে ডাক দিলে আমি তার সামনে যাই।

তিনি আমার কুশল বিনিময় করে বলতে থাকেন "কি ব্যাপার ভাইয়ের বিরুদ্ধে নিউজ করে আপনি একা একা চাষাড়া দিয়ে ঘুরতেছেন, আপনার মনে কি ডর ভয় বলতে কিছু নাই" এ সময়ে ওই ব্যক্তি সহ আরো ১০-১২ জন মিলে যাদের প্রত্যেকের বয়স অনুমান ২৫ থেকে ৩০ আমাকে ঘিরে ফেলে বিভিন্ন ধরনের হুমকিমূলক কথাবার্তা বলতে থাকলে আমি তাড়াতাড়ি শহীদ মিনারের মেনগেট দিয়ে বাইরে আসার সাথে সাথে উক্ত ১০-১২ জনের ভেতর থেকে প্রায় ৪-৫ জন আমার কলার ও কোমর জাপটে ধরে ইজিবাইকে তুলে অপহরণের চেষ্টা চালায়।

আমি জোরে জোরে পুলিশ পুলিশ বলে চিৎকার করলে রাস্তার ওপাশে সোনালী ব্যাংকের সামনে থাকা কয়েকজন পুলিশ সদস্যের রাস্তার এপারে আসতে থাকার সময় উক্ত অজ্ঞাতনামা বিবাদীগণ ভবিষ্যতে আমাকে দেখে নেয়ার হুমকি দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এমতাবস্থায় আমি চরম নিরাপত্তাহীনতার মধ্যে আছি।