নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

সিনিয়র সাংবাদিক বাদলের জন্মদিন পালিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:২১, ১ জুন ২০২৪

সিনিয়র সাংবাদিক বাদলের জন্মদিন পালিত

দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের একাধিকবারের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার ও নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি হাবিবুর রহমান বাদলের ৬৬তম জন্মদিন পালিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় দৈনিক ডান্ডিবার্তা কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করা হয়। প্রথম পর্বে সিনিয়র ফটো সাংবাদিক তাপস সাহা এবং ডান্ডিবার্তার বিভাগীয় সম্পাদক জাহাঙ্গীর ডালিমের আয়োজনে এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক শীতলক্ষ্যার সম্পাদক আরিফ আলম দিপু, সিনিয়র সাংবাদিক আবুল হোসেন, সিনিয়র ফটো সাংবাদিক শফিউদ্দিন বিটু, ডান্ডিবার্তার বার্তা সম্পাদক নাসির উদ্দিন, ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক শেয়ারবীজের জেলা প্রতিনিধি আবদুর রহিম, ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, ফতুল্লা প্রেসক্লাবের কার্যকরি সদস্য মোঃ সেলিম হোসেন প্রমুখ।

দ্বিতীয় পর্বে নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েনের পক্ষ থেকে সাংবাদিক হাবিবুর রহমান বাদলকে ফুল দিয়ে শুচ্ছো জানানো হয়।

হাবিবুর রহমান বাদল ১৯৫৭ সালের পহেলা জুন নারায়ণগঞ্জের দেওভোগ পাক্কা রোডের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মরহুম মোঃ ফকির চাঁন মিয়া ও মরহুমা সাহারা খাতুনের ৪ পুত্র, ৪ কন্যার মধ্যে হাবিবুর রহমান বাদল জৈষ্ঠপুত্র।

তিনি গলাচিপা প্রাইমারী স্কুলে প্রাথমিক শিক্ষা জীবন শুরু করেন। নারায়ণগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি পাস করার পর ১৯৭৬সালে ঢাকা কলেজে পড়ার সময় খন্ডকালীন সাংবাদিকতা শুরু করেন। এসময় তিনি রাজনীতির সাথে জড়িত থাকাকালে তৎকালিন শিক্ষা উপদেষ্টাকে ঢাকা কলেজের একটি অনুষ্ঠানে প্রবেশে বাধা দিলে গ্রেফতার হন।

৮২ সাল পর্যন্ত ঢাকার বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক কাজ করার পর ১৯৮৩ সালে হাবিবুর রহমান বাদল দৈনিক ইত্তেফাকের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হিসাবে যোগদান করেন। ১৯৯৬ সালে নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত প্রথম দৈনিক শীতলক্ষা তার সম্পাদনায় প্রকাশ লাভ করে।

২০০৩ সালের ১ জানুয়ারী হাবিবুর রহমান বাদলের সম্পাদনা ও প্রকাশনায় দৈনিক ডান্ডিবার্তার আত্নপ্রকাশ ঘটে।

হাবিবুর রহমান বাদল ১৯৮৮ থেকে ১৯৯০ সাল ও ১৯৯২ সাল থেকে ১৯৯৪ সালে পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ১৯৯৮ সালে এবং ২০১১ সালে একাধিকবার নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি নির্বাচিত হন।

হাবিবুর রহমান বাদল নারায়ণগঞ্জ প্রেসক্লাবে বর্তমান বহুতল ভবন নির্মাণ কমিটির সদস্য সচিব হিসাবে নারায়ণগঞ্জ প্রেসক্লাব নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করেন।

নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি। ব্যাক্তিগত জীবনে হাবিবুর রহমান বাদল ৩ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক।