নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

১৭ জুন ২০২৪

হিরো আলম জ্বরে ভুগছে রাজনৈতিক অঙ্গন!!

এম এ মাসউদ বাদল

প্রকাশিত:২১:১১, ৯ জুলাই ২০২৩

হিরো আলম জ্বরে ভুগছে রাজনৈতিক অঙ্গন!!

কিছুদিন আগেও আমি একটি কবিতায় লিখেছিলাম জাতিয় সংসদ সদস্য পদে নির্বাচন করতে হলে উচ্চ শিক্ষিত হওয়া প্রয়োজন।

এছাড়া বিভিন্ন স্তরে জনপ্রতিনিধিদেরও একাডেমিক শিক্ষা থাকা উচিত। আমার কবিতাটি কমলোকই লাইক কমেন্ট করেছেন, এজন্য সাধারন পাঠকদেরকে আমি মোটেও দায়ী করছি না!


স্বাধীনতা উত্তর কালে পাচঁটি রাজনৈতিক দল মিলেমিশে বিগত অর্ধশতাব্দি যাবত দেশকে পরিচালনা করেছেন বা করছেন। কোন দলের পক্ষথেকেই জাতীয় সংসদে এনিয়ে প্রস্তাব উত্থাপন করেন নি, কেন করেননি তা তারাই ভাল জানেন ?


আমজনতার ধারনা রাজনৈতিক ফয়দা লুটার জন্যই কোন পক্ষ এ আইনটি সংশোধনের উদ্যেগ গ্রহন করেনি। এখন হিরো আলমকে নিয়ে মাথাব্যাথা শুরু হয়েছে একটি পক্ষের। কারন তাদের বিপক্ষে শক্তি নাকি আলমকে ইন্ধন জোগাচ্ছে। 


এমতাবস্থায় একজন উচ্চশিক্ষিত লোক অশিক্ষিত আলমের কাছে ভোটে হেরে গেলে শুধুমাত্র তিনিই লজ্জা পাবেন না বর্হির বিশ্বের কাছে ক্ষমতা অধীকারীরা ছোট হয়ে যাবেন। তাই এখন অনেকের ঘুম হারাম হয়ে গেছে!!


কেনরে বাপু এবিয়টি নিয়ে আগে ভাবা হয়নী! জাতিয় সংসদরা হলেন দেশ পরিচালনার জন্য আইন প্রনেতা, স্বাভাবিক ভাবেই তাদের উচ্চ শিক্ষিত হওয়া প্রয়োজন।


দুঃখজনক হলেও সত্য নিজেদের তল্পী বাহকদেরকে সংসদে আনার জন্যই এ আইনটি কোন গোষ্টিই সংশোধন করেননি। এবার বুঝেন স্বজন প্রিতীর মজা!


ঢাকা ১৭ আসনে যদি হিরো আলম ভোটে জিতে যায় তাহলে যে অবস্থা হবে আলমকে ভোটে হারানোর জন্য কারচুপি করা হলেও একই অবস্থা হবে। মাইনকা চিপায় পড়েছে নির্বাচন কমিশন!
যদিও সিইসি বা কমিশনে যখন যারাই থাকেন তাদেরকে বিভিন্ন ধরনের মাইনকা চিপায় পড়ে দূর্নাম নিয়ে কমিশন থেক বিদায় নিতে হয়!


উল্লেখিত বিষয়টি নিয়ে স্বঠিক সিদ্ধান্ত নেয়া এখন সময়ের দাবী। তা মাথা গরম না করে প্রায়চিত্ত করার প্রস্তুতি গ্রহন করাই হবে শুভ বুদ্ধির পরিচয়।