নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

৬ দফা দাবিতে শীতলক্ষ্যা পাড়ের গাছ রক্ষা কমিটির সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি :

প্রকাশিত:১৯:৫৪, ২৫ মার্চ ২০২৪

৬ দফা দাবিতে শীতলক্ষ্যা পাড়ের গাছ রক্ষা কমিটির সংবাদ সম্মেলন

 ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে শীতলক্ষ্যা পাড়ের গাছ রক্ষায় নারায়ণগঞ্জবাসী সংগঠনের নেতৃবৃন্দ। সোমবার (২৫ মার্চ) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনের সদস্য সচিব শুভ দেব। এরপর নেতৃবৃন্দ সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয়কারী কবি আরিফ বুলবুল, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, মহানগর কমিটির নির্বাহী সমন্বয়কারী পপি রাণী সরকার, সমগীত সংস্কৃতি প্রাঙ্গণের সাবেক সভা প্রধান অমল আকাশ, উঠান থিয়েটারের সংগঠক শোয়েব মনির, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের জেলা সহ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক সৃজয় সাহা, প্রথম আলো বন্ধুসভার জেলা সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

সংবাদ সম্মেলনে অনতিবিলম্বে শীতলক্ষ্যা পাড়ের গাছ কাটা বন্ধ করার আহ্বান জানানো হয় এবং নদী ও নদীর পাড়ের পরিবেশ রক্ষায় ধারাবাহিকভাবে কর্মসূচি চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করা হয়।

উল্লেখিত ৬ দফা দাবি- ১. অবিলম্বে শীতলক্ষ্যা নদী তীরের গাছ কাটা বন্ধ করতে হবে।

২.শীতলক্ষ্যার তীর জুড়ে ব্যাপক হারে বৃক্ষ রোপন করতে হবে।

৩. তিন নং মাছ ঘাট এলাকায় যেই গাছগুলো এখনও কাটা হয়নি কিন্তু কাটার পরিকল্পনা রয়েছে, সেই গাছগুলোকে বাঁচিয়ে রেখে উন্নয়ন প্রকল্পের নকশা সংশোধন করতে হবে।

৪. শীতলক্ষ্যা নদী ও নদী পাড়ের প্রাণ-বৈচিত্রকে ধ্বংস করে এমন কোনো উন্নয়ন প্রকল্প প্রণয়ন করা যাবে না। ৫. নদীপাড়ের কোন জায়গা সংরক্ষিত করা চলবে না। জনসাধারণের চলাচলের জন্য অবারিত রাখতে হবে। ৬. শীতলক্ষ্যা নদীকে দখলমুক্ত ও দূষণমুক্ত করতে হবে।

সম্পর্কিত বিষয়: