নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে ”প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন’র” উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২৯, ৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে ”প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন’র” উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে আড়াইহাজারের কালাপাহাড়িয়া ইউনিয়নে “কদমীরচর বড়বাড়ি প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন’র” উদ্যোগে অস্বচ্ছল প্রতিবেশীদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। গত সোমবার রাত ৯ টায় নবাগত এ সংগঠনের পক্ষ থেকে কালাপাহাড়িয়া ইউনিয়নের কদমীরচর গ্রামের বড়বাড়ি মহল্লার অস্বচ্ছল প্রতিবেশীদের মাঝে এ ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

প্রতিটি পরিবারের জন্য ঈদ উপহার সামগ্রী ১০’কেজি চাল, ২’কেজি ব্রয়লার মুরগী, ১’লিটার তেল, ১’কেজি সেমাই, ১’কেজি ডাল, ১’ কেজি আলু, ১’কেজি পিয়াজ, ১’কেজি লবন, ১’টি নারিকেল এবং ছোট পরিবারে ৫’শত টাকা ও বড় পরিবারের জন্য ১’হাজার টাকা নগদ অর্থ বিতরণ করা হয়।

দেশ-বিদেশে থাকা সংগঠনের প্রবাসী সদস্যদের নিজস্ব তহবিল থেকে সংগৃহীত অর্থ দিয়ে প্রকৃত অস্বচ্ছল পরিবারের তালিকা করে সুশৃংখল ভাবে সংগঠনের সেচ্ছাসেবীরা প্রতিটি অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে এসব ঈদ সামগ্রী ও নগদ অর্থ পৌঁছে দেন।

এসময় স্থানীয় এলাকাবাসী কদমীরচর বড়বাড়ি প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের মানবিক এ কাজের জন্য ভূয়সী প্রশংসা করে বলেন, প্রবাসে থেকেও আমাদের যুবকরা এলাকার অসহায়, দুস্থ পরিবার গুলোর জন্য যে কাজ করেছেন তা সত্যিই এক বিরল দৃষ্টান্ত। ভবিষ্যতেও তাদের এমন সকল কর্মকান্ড অব্যাহত রাখার আহবান জানান তারা।

ঈদ উপহার সামগ্রী বিতরণের আয়োজনে ছিলেন সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্য ইতালি প্রবাসী মো.হারুনুর রশিদ, মো. ইলিয়াস আহমেদ, মো.রেজাউল হক ও মো.জাকির হোসেন। বিতরণ কালে তারা জানান, পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ছড়িয়ে দিতেই আমাদের প্রতিবেশী অসহায় পরিবারগুলোর মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণের আয়োজন এবং সংগঠনের সকল সামাজিক, মানবিক ও কল্যাণমূলক কর্মকান্ডগুলো ভবিষ্যতেও অব্যাহত রাখতে সকলের দোয়া ও সহযোগীতা কামনা করেন তারা।

ইতালি, সৌদি আরব ও মালয়েশিয়াসহ বিদেশে থাকা সংগঠনটির একাধিক সদস্য জানান,সামাজিক যে কোনো কল্যাণমূলক কর্মকান্ড ও সুবিধাবঞ্চিত প্রতিবেশীদের পাশে থাকবে কদমীরচর বড়বাড়ি প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন।