নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৬ মে ২০২৪

খানপুরে করোনা ও ডেঙ্গু ভাইরাস বিষয়ক সচেতনতামূলক কর্মসূচী পালন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:১১, ৭ আগস্ট ২০২১

খানপুরে করোনা ও ডেঙ্গু ভাইরাস বিষয়ক সচেতনতামূলক কর্মসূচী পালন

নারায়ণগঞ্জ শহরের খানপুরে করোনা ভাইরাস ও ডেঙ্গু ভাইরাস বিষয়ক সচেতনতামূলক কর্মসূচীর আয়োজন করা হয়েছে। শুক্রবার (৮ আগস্ট) বিকেল ৪ টায় নগরীর খানপুর বৌ বাজার এলাকায় মিশাল ফাউন্ডেশন ও আমরা খানপুরবাসী সংগঠনের আয়োজনে কর্মসূচীটি পালন করা হয়।

 

এর আগে, সবাইকে সচেতন করার উদ্দেশ্যে শিশুদের নিয়ে একটি র‌্যালি বের হয়ে খানপুর সরদারপাড়া মাদ্রাসা থেকে রেললাইন হয়ে জোড়া ট্যাঙ্কির মোড়ে এসে শেষ হয়।


মিশাল ফাউন্ডেশনের চেয়ারম্যান নাঈম হোসেন মিশালের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য সামসুজ্জামান ভাষানী, নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর কবির বকুল, নাসিক ১১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইফুল হাসান রিয়েল, আমরা খানপুরবাসী সংগঠনের সভাপতি জাহাঙ্গীর কবির পোকন, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন, সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন, রিপন হোসেন সহ আরও অনেকে।


সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর কবির পোকন বলেন, করোনা সংক্রমণ রোধে যে যার অবস্থান থেকে প্রথমে নিজেদের সচেতন রাখতে হবে। সরকারের একার পক্ষে কোন কিছুই করা সম্ভব নয়। তাই আমরা সম্মিলিতভাবে, সকলে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে সহয়তা করবো। সবাই মাস্ক পরবো, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে নিবো। 


তিনি আরও বলেন, ভ্যাকসিনের ব্যাপারে সবাইকে আরও সচেতন হতে হবে। সবাইকে ভ্যাকসিনের আওতায় আনতে হবে। আমরা অভিভাবকরা ও সমাজের সচেতন নাগরিকরা যদি সবাইকে সচেতন করতে পারি তাইলে করোনার সংক্রমণ রোধ সম্ভব।


সমাপণী বক্তব্যে মিশাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নাসিক ১২নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নাঈম হোসেন মিশাল বলেন, আমাদের এই কর্মসূচী মূলত করোনা ভাইরাস ও ডেঙ্গু বিষয়ক সচেতনতার। তাই সবার উদ্দেশ্যে বলতে চাই, যে যার অবস্থান থেকে আগে সচেতন হউন। ঘরে বাইরে মাস্ক ব্যবহার করুন।


তিনি আরও বলেন, অনেক দিন ধরেই মিশাল ফাউন্ডেশনের উদ্যোগে করোনা ভ্যাকসিনের নিবন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়েছে। সকলেই মিশাল ফাউন্ডেশন কার্যালয়ে এসে টিকার ভ্যাকসিন নিবন্ধন করবেন। একই সাথে টিকার আওতায় আসবেন। আমাদের এই কার্যক্রম এখনও চলমান। আমরা সম্পূর্ণ বিনামূল্যে করোনা ভ্যাকসিনের নিবন্ধন করছি।


সকলের কাছে অনুরোধ জানিয়ে মিশাল বলেন, গত এক মাস ধরে মিশাল ফাউন্ডেশনের টিকা ও অক্সিজেন প্রদান কার্যক্রম চলছে। খানপুর সরদারপাড়া মাদ্রাসার অপরপাশে মিশাল ফাউন্ডেশনের কার্যালয়। এখানে এসে সকলেই টিকার নিবন্ধন করবেন এবং টিকা নিবেন।