নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০২ আগস্ট ২০২১

বন্দরে করোনায় ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের সরকারি ঋণ প্রদান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৪১, ১৯ জুলাই ২০২১

বন্দরে করোনায় ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের সরকারি ঋণ প্রদান

বন্দরে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে পল্লী এলাকায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, কুটির ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত কোভিড-১৯ প্রনোদনা ঋণ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। 


সোমবার (১৯ জুলাই) সকালে বন্দর উপজেলা কমপ্লেক্সের অডিটোরিয়ামে ২জন ঋণ গ্রহিতাকে মোট সাড়ে ৩ লখ টাকার চেক প্রদানের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। একই আওতাধীন  বন্দর উপজেলায় পর্যায় ক্রমে আরো ৯ জনসহ মোট ১১জনকে ১৮ লাখ ৫০ হাজার টাকার ঋণ সুবিধা দেয়া হবে।  


বন্দর উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক আয়োজিত এ চেক বিতরণী কার্যক্রমে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ। 


বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকারের সভাপতিত্বে ও  বন্দর উপজেলা  পল্লী উন্নয়ন (বি আর ডি বি) কর্মকর্তা মো. আবু জাফরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, বন্দর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ ফয়সালসহ আরো অনেকে।  


অনুষ্ঠানে শেষে উপজেলা বি আর ডি বি কর্মকর্তা আবু জাফর জানান,বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক এ প্রনোদনা মাধ্যমে ঋণ সহয়তা দেয়া হচ্ছে।  এরই ধারাবাহিকতায় বন্দরে  প্রাথমিকভাবে  ১১জনকে এই ঋণটি আমরা প্রদান করছি।

 
এরপরে আমরা পর্যায়ক্রমে উদ্যোক্তা বাঁছাই করে আমরা প্রস্তাব পাঠাবো। ওই প্রস্তাবগুলো আসলে আমরা আরো বেশি উদ্যোক্তাদের স্বাবলম্বী করতে পারবো। লক্ষনীয় বিষয় আমাদের মাননীয় ডিজি মহোদয় এবং জেলার উপ-পরিচালক মানুষের দোরগোড়ায় এই সুবিধা পৌঁছে দিতে অতন্ত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 


শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও বাংলাদেশ অর্থনীতি বিপ্লবে  ও দারিদ্রতা হ্রাসে বি আর ডি বি অগ্রনী ভুমিকা রাখছে। পাশাপাশি বন্দর উপজেলা ও এ লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে।