নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

ফতুল্লায় মুক্তিপণের দাবিতে অপহৃত ২ যুবক উদ্ধার, গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৩১, ২৪ মার্চ ২০২৩

ফতুল্লায় মুক্তিপণের দাবিতে অপহৃত ২ যুবক উদ্ধার, গ্রেপ্তার ১

ফতুল্লার দাপায় পাঁচ লাখ মুক্তিপন আদায়ে দুই যুবক কে অপহরনের ১৮ ঘন্টা পর অপহরনকারীদের কবল থেকে হাত-পা বাধাবস্থায় অপহৃতদের উদ্ধার সহ অপহরনকারীচক্রের এক সদস্য কে গ্রেপ্তার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।


অপহরনকারীদের কবল থেকে উদ্ধার পাওয়া যুবকরা হলো ফতুল্লা মডেল থানার শিয়াচর সাউথ কমিউনিটি সেন্টার সংলগ্ন মৃত কাজী আবু তাহেরের পুত্র  ইয়াসীন (৪৩) ও শিয়াচর হাজী হাজী বাড়ীর শামিম মিয়ার ভাড়াটিয়ানল আব্দুল খালেক তালুকদারের পুত্র মনির (৩৬)।


বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেল সাড়ে পাচটার দিকে ফতুল্লা দাপা পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন চন্দ্রা বাড়ীর ভিতরে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার সহ গ্রেপ্তার করা হয় অপহরনকারী চক্রের সদস্য মাজহারুল কে।

 

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় অপহরনকারী চক্রের মূল হোতা কামরুল ও তার অপর সহোযোগিরা। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে  লাল কস্টেপ পেচানো বেশ কিছু লাঠি, লোহার রড উদ্ধার করে।


গ্রেপ্তারকৃত মাজহারুল ইসলাম ফতুল্লা মডেল থানার দাপা ইদ্রাকপুর আনোয়ার হোসেনের বাড়ীর ভাড়াটিয়া মোঃ সাইদুর রহমানের পুত্র।


এ বিষয়ে অপহৃত ইয়াসীনের বড়  ভাই কাজী মোঃ ইদ্রিস বাদী হয়ে শুক্রবার (২৪ মার্চ) ফতুল্লা মডেল থানায় মামলা গ্রেফতারকৃত মাজহারুল সহ  সাত জনের নাম উল্লেখ্য করে এবং অজ্ঞাতনামা আরো ২-৩ জন কে আসামী করে মামলা দায়ের করেছে।


মামলায় উল্লেখ্য করা হয়,বাদীর ভাই ইয়াসীন ও মনির বুধবার রাত সাড়ে ১০ টার দিকে শারজাহান রোলিং মিলস্থ বাজারের একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলো।

চা পান শেষে পায়ে হেটে বাসায় যাবার পথে শারজাহান রোলিং মিলস খা বাড়ীর সামনে পৌছা মাত্র গ্রেপ্তারকৃত মাজহারুল, অপহরনকারীচক্রের মূল হোতা কামরুল,(২২),আল আমিন(২৪), রাসেল(২১), মমিন(২১)তারেক (২৫)রবিন(২৭) সহ অজ্ঞাতনামা আরো ২-৩ জন দেশীয় তৈরী ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ইয়াসীন ও মনির কে  পরিত্যাক্ত  চন্দ্রাবাড়ীর একটি টিনসেড ঘরের ভিতর নিয়ে আটকে রেখে হাত- পা বেধে মারধর করে। 


এক পর্যায়ে মনিরের ফোন দিয়ে বাদীর ভাই অপহৃত ইয়াসীনের ছেলে রায়হানে (১৬) র নিকট ৫ লাখ টাকা মুক্তিপন হিসেবে দাবী করে। মুক্তিপনের দাবীতে অভিযুক্তরা অপহৃতদের মারধর অব্যাহত রাখে। পরে সকালে বিষয়টি ফতুল্লা মডেল থানা পুলিশ কে লিখিত ভাবে জানানো হয়।


ফতুল্লা মডেল থানার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু জানায়, অভিযোগের সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরনকারীদের অবস্থান নিশ্চিত হয়ে দাপা পরিত্যাক্ত চন্দ্রাবাড়ীর একটি টিনসেড ঘরে অভিযান চালিয়ে অপহরনকারীদের কবল থেকে হাত-পা বাধাবস্থায় উদ্ধার করা হয় অপহৃতদের। 


এসময় গ্রেপ্তার করা হয় অপহরনকারীচক্রের এক সদস্য কে সেই সাথে উদ্ধার করা হয় লোহার রড, কস্টেপ পেচানো লাঠি। গ্রেপ্তারকৃত কে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। জড়িত অপর আসামীদেরকে ও গ্রেফতারের চেস্টা করা হচ্ছে বলে তিনি জানান।