নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

ফতুল্লায় ওজনে কম দিয়ে প্রতারণা, প্রতারক চক্রের ১ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:২৫, ১৭ অক্টোবর ২০২২

ফতুল্লায় ওজনে কম দিয়ে প্রতারণা, প্রতারক চক্রের ১ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলায় রাজনৈতিক নেতা, পুলিশ ও বিশেষ পেশার নামধারীদের যোগসাজশে প্রায় এক যুগ ধরে ব্যবসায়ীদের সাথে ওজনে কম দিয়ে রড ব্যবসা করেছে আসছে একটি প্রতারক চক্র। তারা প্রশাসন ও বিশেষ পেশার লোকজনের সহযোগীতায় এ প্রতারনা করে আসায় কেউ টু শব্দ করতে পারেনি।


শনিবার রাতে ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হকের নেতৃত্বে একটি টিম ফতুল্লার পাগলা এলাকায় অভিযান চালিয়ে ট্রাক ভর্তি রডসহ এক প্রতারককে গ্রেপ্তার করেছে। এনিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


গ্রেপ্তারকৃত প্রতারক আলম (৫৫) রাজধানীর শ্যামপুর পোস্তগোলা হাফেজনগর এলাকার করিম উল্লার বাগের বাসিন্দা। এঘটনায় ১০জনের বিরুদ্ধে মামলা করেছে শহিদুল ইসলাম নামে এক ব্যবসায়ী। পলাতক আসামীরা হলো- আব্দুল করিম, রাজিব, সুলতান, আক্তার, জসিম, মোস্তফা, রাসেল, আলমাছ ও শাহীন।


জানা যায়, মামলার বাদী শহিদুল ইসলাম বৃহস্পতিবার (১৩ অক্টোবর)  শরিয়তপুরে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের জন্য পাগলা মুন্সিখোলার  কুমিল্লা স্টিল হাউজ নামক একটি রডের দোকান থেকে একুশ টন রড ক্রয় করে। কিন্ত শরিয়তপুর নিয়ে স্কেলে মেপে দেখে দেখেতে পায় তাকে আড়াই টন রড ওজনে কম দেওয়া হয়েছে। যার মূল্য দুই লাখ টাকা।


ওসি মোহাম্মদ রিজাউল হক জানান, পাগলা এলাকা থেকে দেশের বিভিন্ন জেলায় রড, সিমেন্টসহ নির্মান সামগ্রী পাইকারী দরে ক্রয় করে নিয়ে যায় ক্রেতারা। এ ব্যবসায়ী অঞ্চলে প্রায় এক যুগ ধরে একটি প্রতারক চক্র সক্রিয় রয়েছে। 


তারা ক্রেতাদের ভাল পন্য কম দামে দেয়ার প্রলোভন দেখিয়ে ক্রয়কৃত পন্য ওজনে কম দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। কেউ প্রতিবাদ করলে তাকে নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়া হয়।


তিনি আরো জানান, প্রতারক চক্রের এক সদস্যকে ট্রাক ভর্তি রডসহ গ্রেপ্তার করা হয়েছে। পলাতক অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।