নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারী জনির বিরুদ্ধে  থানায় চাঁদাবাজির অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫৬, ১৬ জুন ২০২৩

সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারী জনির বিরুদ্ধে  থানায় চাঁদাবাজির অভিযোগ

সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারী জহিরুল ইসলাম জনির বিরুদ্ধে ৭০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে থানায় অভিযোগ দায়ের করেছেন ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম রনি (৩৫)। অভিযোগ নং-৩৪৪১।

 

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো: আলমগীর হোসেন অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।  অভিযুক্ত জহিরুল ইসলাম ওরফে জনি চিটাগাংরোড মিনার মসজিদসংলগ্ন এলাকার মো: নুরুল ইসলামের ছেলে।


অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী একজন ফুল ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে চিটাগাংরোড মিনার মসজিদ এলাকায় ফুলের ব্যবসা করে আসছেন। গত বৃহস্পতিবার রাত দশটার দিকে অভিযুক্ত ছিনতাইকারী জহিরুল ইসলাম ওরফে জহির ও তার সন্ত্রাসী বাহিনী ব্যবসায়ী রফিকুল ইসলাম রনির ভাড়াটিয়া দোকানীদের কাছে চাঁদা দাবি করে। 


উক্ত সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী রনি এর প্রতিবাদ করলে অভিযুক্ত জনি তার উপর চড়াও হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে অভিযুক্ত জনি ব্যবসায়ী রনিকে অশ্লিল ভাষায় গালমন্দ করেন এবং তার কাছে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করেন। 


চাঁদা দাবির টাকা দিতে অস্বীকৃতি জানালে অভিযুক্ত জনি ভুক্তভোগী ব্যবসায়ী রনির বাবাকে ধাক্কা দেয়। পরবর্তীতে রনি তার বাবাকে বাঁচাতে আসলে ছিনকাইকারি জনি ও তার সন্ত্রাসী বাহিনী ধারালো কাস্তে দিয়ে ভুক্তভোগী রনি ও তার স্ত্রীর উপর হামলা চালানোর চেষ্টা করে। হামলায় ব্যর্থ হয়ে পরবর্তীতে ভুক্তভোগী ও তার পরিবারকে দেখে নেওয়ায় হুমকি দিয়ে চলে যায়।  


এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে কোমলবাস কাউন্টারের সামনে নাসিক ৩ নং ওয়ার্ডের মনির নামের এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে স্বর্ণের চেইন ছিনতাই করতে গিয়ে প্রায় সাত মাস পূর্বে অভিযুক্ত জনি পুলিশের হাতে আটক হন। 


পরবর্তীতে ছিনতাই মামলায় দীর্ঘদিন জেল খাটেন জনি। পরবর্তীতে জেল থেকে বের হয়ে জনি বিশাল এক ছিনতাইকারী সিন্ডিকেট তৈরি করে। এই চক্রের অন্যতম সদস্য হলেন ছিনতাইকারি মহসিন ও রানা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা ও অভিযোগ রয়েছে বলে জানা যায়।


এছাড়াও জনি মিনার মসজিদ গলি রাস্তায় জোরপূর্বক ভাবে প্রতিটি দোকানীকে তার থেকে অবৈধ বৈদ্যুতিক সংযোগ নেওয়ার জন্য হুমকি দেন বলেও অভিযোগ উঠেছে।


অভিযোগ তদন্তাকারী কর্মকর্তা  সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো: আলমগীর হোসেন জানান, বিষয়টি তদন্তনাধীন রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।