নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

বন্দরে পানির পাম্প স্থাপনসহ পুরনো পাম্প সচল করার দাবিতে গণবিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৫, ২২ মার্চ ২০২৪

বন্দরে পানির পাম্প স্থাপনসহ পুরনো পাম্প সচল করার দাবিতে গণবিক্ষোভ

পানির নতুন পাম্প স্থাপনসহ পুরনো পাম্প সচল করার দাবিতে গণবিক্ষোভ করেছে ২১ও ২২নং ওয়ার্ডবাসী।  শুক্রবার (২২ মার্চ) বাদ জুম্মা অবিচল রাজবাড়ী,আমরা বাড়ইপাড়া ও বন্দর শাহী মসজিদসহ ২১নং ওয়ার্ডবাসীর স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ এ মানববন্ধন ও গণবিক্ষোভ অনুষ্ঠিত হয়।

তরুন সমাজকর্মী আসিফুজ্জামান দূর্লভের সঞ্চালনায় মানববন্ধনপূর্বক প্রতিবাদ সভায় বক্তব রাখেন অবিচল রাজবাড়ী’র সভাপতি হাজী ইকবাল হোসেন,একই সংগঠনের মুখপাত্র আতিকুল ইসলাম মানিক,বিএম স্কুল এন্ড কলেজের সাবেক গণিত শিক্ষক মোঃ আব্দুল গণি,রাজবাড়ী বাইতুল আমান জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি কামরুল ইসলাম,মানবাধিকারকর্মী রায়হান কবির,সাহাবুদ্দিন পাঠান,নাজমুল আহম্মেদ সোহাগ,হুমায়ূন কবির বাবু,সাকিব আঞ্জুম সুস্মিতসহ বিদ্রুপ শ্লোগানে মুখরিত করে তোলে। 

মিছিলটি রাজবাড়ী ওয়াসার পাম্প হাউজ হতে শুরু করে বন্দর বাজারের সামনে গিয়ে শেষ হয়। বিক্ষোভপূর্বক সমাবেশে বক্তারা বলেন,দেশের রাজস্ব আয়ের ভাগই আসে ধনী জেলা এই নারায়ণগঞ্জ থেকে সুতরাং নারায়ণগঞ্জকে কোনভাবে ছোট করে দেখার সুযোগ নেই। আজকে ২১  এবং ২২নং পানি থাকেনা এটা খুবই দুঃখজনক। 

আমরা বিল দেব গ্যাস পানি পাবোনা তা হতে পারেনা। মেয়রকে উদ্দেশ্য করে তারা বলেন, আপনি প্রায়ই বলে থাকেন আপনার বাজেট নেই। আপনি সিটি কর্পোরেশনের নীতিমালা ফলো করে দেখুন সেখানে কি বলা আছে। বাজেটে কাভার না হলে বাজেট বাড়ানোরও সিস্টেম আছে। আপনি অযথাই দুইটি ওয়ার্ডের পঞ্চাশ হাজার মানুষকে পানির কষ্ট দিচ্ছেন এটা মোটেও ঠিক না। 

আপনি আমাদের ভোটেই আজকে মেয়র নির্বাচিত হয়েছে কাজেই আমাদের মৌলিক অধিকার নষ্ট করে আপনি এবং আপনার কাউন্সিলররা নাকে তেল দিয়ে বাড়িতে ঘুমিয়ে থাকতে পারেন না। একবার এসে দেখে যান এই দুই ওয়ার্ডের মানুষ কি হালে আছে। অযু করতে পানি নেই,খাবারের পানি নেই,রান্নার পানি নেই,বাচ্চাদের দুধ খাওয়ানোরও পানি মিলছেনা। 

এই পানির অভাবে আমাদের কোন শিশু সন্তানের যদি কোন কিছু হয়ে যায় তার দায়ভার কিন্তু আপনাদেরকে নিতে হবে। আগামী এক সপ্তারের মধ্যে পানির সংস্থান না হলে  ২২নং ওয়ার্ডবাসীর সামর্থ দেখতে পাবেন। আরো কঠোর থেকে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।
 

সম্পর্কিত বিষয়: