নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

ফতুল্লায় ইসলামী যুব আন্দোলনের প্রশিক্ষণ কর্মশালা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:২৯, ২৯ নভেম্বর ২০২১

ফতুল্লায় ইসলামী যুব আন্দোলনের প্রশিক্ষণ কর্মশালা

ইসলামী যুব আন্দোলন ফতুল্লা থানার শাখার উদ্যোগে পঞ্চবটিস্থ আইজেএ কার্যালয়ে ফতুল্লা থানাধীন সকল ইউনিয়ন দায়িত্বশীলদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা  অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (২৮ নভেম্বর) সকাল ৯টায় আয়োজিত এ প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ।  


সভাপতি মাস্দুুর রহমানের সভাপতিত্বে ও শাহদাৎ হোসেন রানার সঞ্চালনায় কর্মশালায় যুব আন্দোলন থানা কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রধান বক্তা হিসেবে জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ মামুনুর রশিদ ও বিশেষ অতিথি হিসেবে  ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ জাহাঙ্গীর কবির বক্তব্য রাখেন। 


সভায় প্রধান অতিথি প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ তার বক্তব্যে বলেন, স্বাধীনতা থেকে আজ অবধি শাসকগোষ্ঠী নিজেদের স্বার্থ হাসিলের জন্য যুব সমাজকে ঢাল হিসেবে ব্যাবহার করেছে।

 

যুব সমাজকে নৈতিকভাবে সচেতন না করে ক্ষমতায় থাকার জন্য এহেন কোনো অপরাধ নেই যা বর্তমান ও সাবেক ক্ষমতাসীনরা যুব সমাজকে করতে বাধ্য করে নাই।


তিনি  আরও বলেন, ইসলামী যুব আন্দলোন এই পথ থেকে উত্তোরন চায়। ইসলামী যুব আন্দোলন বিশ্বাস করে নীতিহীন যুবক দ্বারা সমাজ ও রাষ্ট্রের পরিবর্তন সম্ভব নয়।

 

তাই যুব আন্দোলনের প্রতিটি নেতাকর্মীকে আজকে থেকেই এই সমাজ,রাষ্ট্রকে পরিবর্তন করার জন্য যথাসাধ্য চেষ্টা  করা উচিত।
এর আগে তিনি যুব আন্দোলনের ইউনিয়ন কার্যক্রম যথাযথভাবে সম্পাদন করার জন্য বিভাগভিত্তিক সকল সম্পাদকের কার্যপ্রণালী ও কার্যপ্রক্রিয়া হাতে-কলমে প্রশিক্ষণ দেন।