নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

১৩ মে ২০২৪

আমার রক্তে বিএনপি কখনো আওয়ামীলীগ করিনি 

সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর ইসরাফিলকে নিয়ে দুই শিবিরে ক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:৫২, ৩০ অক্টোবর ২০২৩

সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর ইসরাফিলকে নিয়ে দুই শিবিরে ক্ষোভ

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের পা ছুঁয়ে আওয়ামীলীগে যোগ দেয়া নারায়ণগঞ্জ সিটি করপেরেশনের ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ইসরাফিল প্রধানকে নিয়ে আওয়ামীলীগ ও বিএনপি দুই শিবিরে ক্ষোভ দেখা দিয়েছে। আওয়ামীলীগের লোকজন বলছেন, কাউন্সিলরগিরি ঠকি রাখতে এবং সুবিধাভোগ করতে ইসরাফিল প্রধান কৌশলে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের পা ছুঁয়ে আওয়ামীলীগের যোগ দিয়েছেন। যোগদানের পর সুচতুর ইস্রাফিল প্রধান শেল্টার নেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপুর। ফলে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা তাকে ডিস্টার্ব করেনি।  ওদিকে বিএনপির নেতাকর্মীরা বলছেন, রাজনৈতিক ও অর্থনৈতিক সুবিধা নিতে ইসরাফিল প্রধান আওয়ামীলীগে যোগ দিয়েছে। আওয়ামীলীগের সাথে থেকে গত কয়েক বছর নিরাপদে থেকেই নিজের আখের গুছিয়েছে। এখন জাতীয় নির্বাচন ঘনিয়ে আসায় এবং বিএনপির ক্ষমতায় যাওয়ার একটা সম্ভবনা তৈরী হওয়ায় পল্টি দিয়ে বিএনপিতে ফিরে এসেছে। এই ধরনে লোক বিএনপিতে নেয়া ঠিক হবে না। কারণ যখন দেখবে বিএনপি সুবিধাজনক অবস্থায় যেতে পারছে না তখন আবার আওয়ামীলীগে ফিরে যাবে। তাই পল্টিবাজ ইসরাফিল প্রধানকে কোনভাবেই বিএনপির ত্যাগি নেতাকর্মীরা মেনে নিবে না।


যদিও ইসরাফিল প্রধান বিএনপিতে পদ পাওয়ায়  গত ১৫ অক্টোবর বিএনপির স্থানীয় কিছু নেতাকর্মীরা আনন্দ উল্লাস করেছে। একটি ছবিতে দেখা যায় ইসরাফিল প্রধানকে মিস্টি খাইয়ে দিচ্ছে  সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সজিব ও ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি প্রার্থী মাইনুদ্দিন জনি।


ইসরাফিল প্রধান বর্তমানে বিএনপির সিদ্ধিরগঞ্জ থানা কমিটিতে ২০নং সদস্য ও  ৯নং ওয়ার্ড কমিটিতে তার নাম রয়েছে।


সূত্রমতে, ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর বিকালে নারায়ণগঞ্জের জালকুড়ি হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমানের পা ছুঁয়ে সালাম করে আওয়ামী লীগে যোগদান করেন ইসরাফিল প্রধান। তিনি তখন সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য ছিলেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তখন তিনি বিএনপির সমর্থনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বলে জানা যায়। এছাড়া বিএনপির বেশ কয়েকটি নাশকতার মামলায় আসামি ছিলেন তিনি। আওয়ামী লীগে যোগদান করার পূর্বে কারাভোগও করেছেন একাধিকবার। এদিকে স্কুলের ওই অনুষ্ঠান শুরুর আগে শামীম ওসমানের হাতে ফুল দেন ইসরাফিল প্রধান। পরে শামীম ওসমান ফুল গ্রহণ করলে ইসরাফিল প্রধান শামীম ওসমানের পা ছুঁয়ে সালাম করেন। ওই সময় আওয়ামী লীগ নেতারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগান তোলেন।

 

 যোগাযোগ করা হলে কাউন্সিলর ইসরাফিল প্রধান বলেন, এমপি সাহেব (শামীম ওসমান) জানেন জালকুড়িতে আওয়ামীলীগ-বিএনপির নেতা যারা আছে তারা ভালো কাজের সাথে একটাও নাই। সবাই শুধু খাই খাই। আমার মত লোক তিনি অনেকদিন ধরেই খুঁজছেন। আমার মত লোক আওয়ামী লীগে নিয়ে এই ওয়ার্ডটা ভালোভাবে গুছাবে যেন ভালোভাবে চালানো যায়। নিজাম ভাই জানে নিপু ভাই জানে বা ওনার সাথে যারা আছে সবাই জানে । আমি বিএনপির পরিবারের লোক। আমার রক্তে প্রবাহিত বিএনপি। তাহলে আমি আওয়ামীলীগে যোগ দিয়েছি আবার আওয়ামীলীগ ছেড়ে বিএনপিতে যাব এটা মিথ্যা কথা, ফাউল কথা। আমি তো কখনো আওয়ামী লীগ করিনি।