নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ মে ২০২৪

নিজেদের অপকর্ম আড়াল করতে অপপ্রচার : রিপন

সংবাদ বিজ্ঞপ্তি :

প্রকাশিত:২১:৫৪, ১২ মে ২০২৪

নিজেদের অপকর্ম আড়াল করতে অপপ্রচার : রিপন

নিজেদের অপকর্ম আড়াল করতে অপপ্রচার চালাচ্ছে বলে দাবি করেছেন চাষাঢ়ার পরিবহন শ্রমিক শ্রমিক নেতা রিপন সরদার। রোববার (১২ মে) এক বিবৃতিতে তিনি বলেন, আমি আসাতে চাঁদাবাজি করতে পারছে না চাঁদাবাজ মহলটি। শ্রমিকরাও তাদের অত্যাচার থেকে রক্ষা পেয়েছে।

তাছাড়া আমি দীর্ঘ সময় শূঙ্খলা বজায় রেখে চাষাঢ়া স্ট্যান্ডে সাধারণ যাত্রীদের সেবা দিয়ে এসেছি। বিগত পাঁচ বছর আগে এই সিএনজি স্ট্যান্ড নিয়ে যানজট দেখা দেয়নি। যে কারণে কোনো অভিযোগও উঠেনি। তাছাড়া শ্রমিকদের স্বার্থে কাজ করে গিয়েছি। কিন্তু একটি মহল আমাকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। পুর্বে আমি স্বেচ্ছায় চলে গিয়েছিলাম।

আর এই সুযোগে চাঁদাবাজ মহলটি শ্রমিকদের নির্যাতন এবং শোষন করতে থাকে। সিএনজি চালকরা দ্বিগুন টাকা না দিলে মারধর করা হতো। এরই ধারাবাহিকতায় শ্রমিকদের ভালোবাসায় তাদের ডাকে আবার ফিরে আসতে না আসতেই আমাকে নিয়ে সাংবাদিক ভাইদের ভুল বুঝিয়ে অপপ্রচারে সক্রিয় হয়ে উঠেছে তারা।

এদিকে স্ট্যান্ডের শ্রমিকরা জানান, পরিবহন শ্রমিকদের বিভিন্ন দাবি আদায়ে রিপন সরদার অগ্রনী ভূমিকা পালন করেছেন। শ্রমিকের যে কোন বিপদ-আপদে ঝাঁপিয়ে পড়েছেন এবং সমস্যার সমাধান করেন। আর এসবের কারণে তিনি দিনে দিনে জনপ্রিয় শ্রমিক নেতায় পরিনত হয়েছেন।

যার কারণে শ্রমিকরা তাকে প্রয়াত সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিম ওসমানের নিজ হাতে গড়া সংগঠন নারায়ণগঞ্জ অটো রিকশা চালক ইউনিয়নের সভাপতি নির্বাচিত করেন।

সংগঠনের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে প্রয়াত সাংসদ নাসিম ওসমানের আদর্শ বুকে ধারন করে সংগঠনের মাধ্যমে পরিবহন শ্রমিকদের কল্যানে নানামুখী উদ্যোগ গ্রহন করেন রিপন। তার এসব উদ্যোগ সর্বমহলে প্রশংসীত হয়। আর সে কারণে নিজেদের স্বার্থ আদায় করতে না পেরে আমাদের শ্রমিক নেতা রিপনকে নিয়ে ষড়যন্ত্র চালাচ্ছে। 

রিপন সরদার জানায়, রাজনীতির শিক্ষাগুরু নাসিম ওসমান প্রয়াত হওয়ার পরও উনার আদর্শ নিয়ে আমাদের কর্মকান্ড একই গতিতে চলমান থাকে। একটা সময় শ্রমিকদের কল্যানে রিপনের এসব কর্মকান্ড চোখে পড়ে খোদ নাসিম ওসমান পুত্র আজমেরী ওসমানেরও। সেই সুবাধেই উনার অনুমতিক্রমে নাসিম ওসমান সাহেবের মৃত্যু বার্ষিকী পালন করে আসছি।

আজমেরী ওসমান ভাইয়ের দিকনির্দেশনায় বিভিন্ন সময় আমরা বিএনপি-জামাতের বিরুদ্ধে মাঠে ছিলাম। সেটাকে ভিন্ন দিকে নিতেই আমাকে এখন ওসমান পরিবারের বিরুদ্ধে যাওয়ার তকমা লাগানো হচ্ছে।

একটি বানোয়াট সংবাদের প্রতিবাদ জানিয়ে রিপন সরদার সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন, আপনারা সমাজের দর্পন। আপনারা যাই লিখেন, পাঠক তথা জনগণ তাই বিশ্বাস করে।

যে কোন সংবাদ প্রকাশ কিংবা পরিবেশনের পূর্বে দয়া করে একটু সত্যতা যাচাই করে নেবেন। নয়তো, আপনাদের ওই সংবাদে সমাজের অনেকেই ক্ষতির সম্মুখীন হয়।
 

সম্পর্কিত বিষয়: