নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

১৮ মে ২০২৪

প্রতিষ্ঠাবার্ষিকীতে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার শপথ নিতে হবে : রাজিব

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৪৭, ৩১ আগস্ট ২০২২

প্রতিষ্ঠাবার্ষিকীতে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার শপথ নিতে হবে : রাজিব

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সম্মানিত সদস্য মাশুকুল ইসলাম রাজিব বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদেরকে জনগণের অধিকার ও সুশাসন প্রতিষ্ঠা এবং জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার শপথ নিতে হবে প্রতিষ্ঠার শপথ নিতে হবে।

 

আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে। জনগণের অধিকার কেড়ে নিয়েছে এবং ফ্যাসিজমের মাধ্যমে ভয়াবহ একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। এর বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

 

এ সরকার জনগণের গণতান্ত্রিক ও কথা বলার অধিকার, ভোটাধিকার ও আইনের শাসন কুক্ষিগত করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে। দেশকে এক ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে যাচ্ছে। জ্বালানি খাতে ব্যাপক দুর্নীতি করে তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি।

 

বর্তমানে দেশের অবস্থা অত্যন্ত শোচনীয়। এ অবস্থায় দেশ রক্ষায় এদেশের আপামর জনসাধারণকে এগিয়ে আসতে হবে। তাই গণতন্ত্র, ভোটাধিকার, সুশাসন, প্রতিষ্ঠায় জনগণকে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। 


বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীসহ নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে  গনমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি এসব কথা গুলো বলেন।


মাশুকুল ইসলাম রাজিব বলেন, ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর জাতির এক মহা ক্রান্তিলগ্নে বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে দেশের মানুষের হারিয়ে যাওয়া গনতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

 

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রকে প্রতিষ্ঠা করে এদেশে সবাইকে স্বাধীন ভাবে রাজনীতি করার অধিকার করে দিয়েছিলেন।


তিনি আরো বলেন, বাংলার মানুষের অধিকার হরণ করেছে বর্তমান স্বৈরাচারী সরকার। দেশের সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে বিএনপির চেয়ারপার্সণ ও তিনবারের সফল প্রধাণমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ জালিম সরকারের ষড়যন্ত্রের শিকার হয়ে বিনা অপরাধে মিথ্যা মামলায় কারারুদ্ধ অবস্থায় গৃহবন্দী হয়ে অন্ধকার প্রকোষ্ঠে দিন কাটিয়েছেন দীর্ঘদিন।

 

তার শারীরিক অবস্থা ভালো না। আল্লাহ পাকের দরবারে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও শারীরিক সুস্থতা কামনা করছি।

 

তাই  প্রতিষ্ঠাবার্ষিকীর আমাদেরকে শপথ নিতে হবে দেশের হারানো গণতন্ত্র প্রতিষ্ঠা করা, আর সে লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পরতে হবে।  সকলকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা ও বিপ্লবী অভিনন্দন।