নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

১৮ মে ২০২৪

গণতন্ত্র ফিরে পেতে চাই, সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিতে চাই: টিপু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:১১, ১৩ জুন ২০২৩

গণতন্ত্র ফিরে পেতে চাই, সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিতে চাই: টিপু

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেছেন, বাংলাদেশের আওয়ামী লীগের মন্ত্রী এমপিরা ব্যাংক ডাকাতি ও লুটতরাজ করে শিল্প প্রতিষ্ঠানের নামে কোটি কোটি টাকা ঋণ নিয়ে তারা বিদেশে পাচার করে দিয়েছে।

 

তারই জন্য বাংলাদেশের ব্যাংক গুলো অর্থশশূন্য হয়ে পড়েছে। আজকে মানুষ ব্যবসা করতে পারে না। আওয়ামী লীগ সরকার যতবারই বাজেট ঘোষণা করেছে ভর্তুকি দিতে হয়েছে।


নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর উপজেলা বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা গুলো বলেন। মঙ্গলবার ( ১৩ জুন ) চারটায় মদনপুর ইউনিয়নের দেওয়ানভাগ এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


তিনি বলেন, এ সম্মেলনের মাধ্যমে আমরা বলতে চাই আপনারা প্রস্তুত থাকেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করে ওই পশ্চিমা হানাদার বাহিনীদেরকে যেভাবে পরাজিত দেশ স্বাধীন করা হয়েছিল। ঠিক একইভাবে আমাদের রাজনৈতিক অভিভাবক তারেক রহমান এই ফ্যাসিস শেখ হাসিনা সরকারের পতনের লক্ষ্যে আন্দোলনের ডাক দিবেন। আপনারা সেই আন্দোলনের জন্য প্রস্তুত আছেন। 


তাহলে শেখ হাসিনাকে হঠানের আন্দোলনের জন্য ঈদের পরআপনারা প্রস্তুত থাকবেন। আমরা দেশের গণতন্ত্র ফিরে পেতে চাই, আমরা স্বাধীনতা ফিরে পেতে চাই, আমরা ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, আমরা সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিতে চাই।


এই সরকার তত্ত্বাবধায়ক সরকার দিতে ভয় পায় কারণ তারা চুরি করতে পারবেনা। কারণ তারা ভোট ডাকাতি করতে পারবেনা। কিন্তু আমরা তত্ত্বাবধায় সরকার ছাড়া এদেশের নির্বাচন মানবো না।


তিনি আরও বলেন, যারা ওয়াদা ভঙ্গ করে তাদেরকে কি বলা হয় মুনাফিক। যারা কথা রাখে না কথা শুনেও না। যারা ওয়াদা দিয়ে ভঙ্গ করে আপনারা এমন কোন লোককে নির্বাচিত করবেন না। যারা বিপদা আপদে নেতাকর্মীদের পাশে থাকবে এমন ব্যক্তিকে আপনারা নেতা নির্বাচিত করবেন।


সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসনে খান, প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, সম্মেলনের উদ্বোধক মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির।


বন্দর উপজেলা বিএনপি'র আহ্বায়ক মাজহারুল ইসলাম হিরণের সভাপতিত্বে ও  যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন শিশিরের  সঞ্চালয়নায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতে মোহাম্মদ রেজা রিপন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধানপ্রধান, বন্দর থানা বিএনপি'র সভাপতি শাহেনশাহ আহম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল হক রানা।


সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি'র আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, শওকত হাসেম শকু, হাবিবুর রহমান দুলাল, মাহমুদুর রহমান, বন্দর থানা বিএনপি'র সাবেক আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছ, কেন্দ্রীয় যুবদলের ১ম সদস্য সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, বন্দর উপজেলা বিএনপি'র হারুন অর রশিদ লিটন, শাহাদুল্লাহ মুকুল, শাহিন আহমেদ, তারা মিয়া, জাহিদ খন্দকার, শাহিন শাহ্ মিঠু, হুমায়ূন কবির, সদস্য সম্রাট হাসান সুজনসহ ৫টি ইউনিয়ন বিএনপির ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।