নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৩ মে ২০২৪

আন্দোলন করতে হবে আন্দোলনের কোন বিকল্প নাই : আজাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৩৪, ১ আগস্ট ২০২৩

আন্দোলন করতে হবে আন্দোলনের কোন বিকল্প নাই : আজাদ

স্বৈরাচারী হাসিনা সরকারের অত্যাচারে দেশের মানুষ আজ ভালো নেই বলে মন্তব্যে করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, এই সরকারের পতনের জন্য কি করতে হবে।

 

এই স্বৈরাচারী সরকারের পতনের জন্য যা যা করার দরকার সবকিছুই করতে হবে। আসলে রাজি আছেন তো যদি রাজি থাকেন তাহলে দুই হাত তুল বলেন। সুতরাং আমাদেরকে আন্দোলন করতে হবে আন্দোলনের কোন বিকল্প নাই।

সোমবার ( ৩১ এপ্রিল) বিকেল চারটায় ঢাকা- নারায়ণগঞ্জ লিংক রোড সাইনবোর্ডস্থ পাসপোর্ট অফিসের সামনে সরকার পতনের এক দফা দাবি আদায়ে ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তারের অভিযোগ তুলে প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সাইনবোর্ডে জনসমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। এসময়ে জনসমাবেশে বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা গুলো বলেন।

তিনি বলেন, গত ২৯ তারিখে পুলিশের গুলিতে ফতুল্লা থানা বিএনপির সভাপতি টিটু গুলিবিদ্ধ হয়ে এক চোখে অপারেশন করা হয়েছে। আপনারা অনেকেই জানেন এবং শুনেছেন। এভাবে সারা বাংলাদেশে আমাদের শত শত ভাইদেরকে গুলি বিদ্ধ করা হয়েছে। আবার অনেকে আমাদেরকে ছেড়ে চিরতরে পৃথিবী ছেড়ে চলে যাচ্ছে। এই স্বৈরাচারী সরকার যে অন্যায় অত্যাচার করছে তা কি আর প্রশ্রয় দেওয়া যাবে।

তিনি বলেন, আমাদের নেতা এদেশের কোটি মানুষের স্পন্দন এদেশের বীর জননেতা তারেক রহমান যে আন্দোলনে ডাক দিয়েছে সেটা কি এক দফা এক দাবি শেখ হাসিনার পদত্যাগ। শোনেন হাসিনাকে বিতাড়িত করতে হবে আমাদের মধ্যে কোন ভেদাভেদ নেই। আমরা সবাই এক আমাদের মধ্যে কোন সমস্যা নেই। আমরা একসাথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারের পতন ঘটাবো ইনশাল্লাহ। আমাদের আদেশ কে দিয়েছেন জননেতা তারেক রহমান সেই আদেশ আমাদেরকে পালন করতেই হবে।

তিনি আরও বলেন, শোনেন এখন যদি আপনারা প্রতিবাদ না করেন সামনে কিন্তু আরও কঠিন বিপদ আসতাছে। মনে রাখবেন ভাইয়েরা অন্যায় কারী ও অন্যায় সহ্যকারী সমান অপরাধ। সুতরাং অন্যায় করা যাবে না অন্যকে প্রশ্রয় দেওয়া যাবে না। আমরা আড়াইহাজারবাসীসহ সকলে মিলে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারকে পতন ঘটাবো ইনশাল্লাহ। গণতন্ত্রকে পুনরুদ্ধার করে বাংলাদেশের মানুষের কাছে ফিরিয়ে দিব।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের সঞ্চালনায় এসময়ে আরও উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু,জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক এড. আঃ বারী ভূঁইয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন শিকদার, রূপগঞ্জ উপজেলা বিএনপি’র এড. মাহফুজুর রহমান হুমায়ূন, সাধারণ সম্পাদক বাছির উদ্দিন বাচ্চু, সোনারগাঁ উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সম্পর্কিত বিষয়: