নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

রাষ্ট্রীয় সংকট উত্তরণে নবীন আলেমদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:০৪, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

রাষ্ট্রীয় সংকট উত্তরণে নবীন আলেমদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আশরাফ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ সোহাগ হোসাইনের সঞ্চালনায় মুসলিম উম্মাহর সামাজিক ও রাষ্ট্রীয় সংকট উত্তরণে নবীন আলেমদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও "নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠান" অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে ফতুল্লার শিবুমার্কেট এলাকায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর জয়েন্ট সেক্রেটারী জেনারেল শিব্বির আহমাদ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, রাসূলের সকল কাজের উত্তরসূরি হলেন ওলামায়ে কেরাম। আমাদের রাসূল হলেন সমগ্র মানবজাতির জন্য রহমতস্বরুপ। মানবজাতির কল্যাণের জন্য তাকে প্রেরণ করা হয়েছিল। তিনি যে যুগে এসেছিলেন সেটি ছিলো পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বর্বর যুগ, সেটিকে বলা হয় আইয়্যামে জাহিলিয়াত।

রাসূল সাঃ সেই জাহেলি যুগে এসে জাহেল যুগ কে স্বর্ণালি যুগে পরিণত করেছেন এবং প্রতিষ্ঠা করেছিলেন আদর্শ সমাজ। অতএব আলেমরা যেহেতু নবীর উত্তরসূরী তাই আদর্শ সমাজ বিনির্মাণে আলেমদের এগিয়ে আসতে হবে। 

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আলেমেদ্বীন মুফতি ইসমাইল সিরাজী আল-মাদানী।

প্রধান বক্তার বক্তব্যে ইসমাইল সিরাজী বলেন, বাংলাদেশে আজ শিক্ষা, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও রাজনৈতিক মোট কথা প্রতিটি সেক্টরে দুর্নীতিতে ছয়লাব। এই ভূখন্ডের মানুষ আজ ভালো নেই।

স্বাধীনতার ৫২ বছরে রাষ্ট্রীয় ক্ষমতায় যারাই অধিষ্ঠিত ছিল তারা প্রত্যেকেই দুর্নীতির অতল গহ্বরে নিমজ্জিত ছিলো। জাতি আজকে এই দুর্নীতি থেকে মুক্তি চায়। আজকে এই নবীন আলেমদেরকে দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে হবে। স্বাধীনতার অতন্দ্র প্রহরীর ভূমিকায় থাকতে হবে। 

সভাপতির বক্তব্যে আশরাফ আলী বলেন, ধারা শিক্ষা ব্যবস্থার  সমন্বয় সাধন করে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ  ছাত্রদের মাঝে কাজ করে যাচ্ছে।  কওমি মাদ্রাসা এ দেশের স্বাধীনতার অতন্দ্র প্রহরী। নবীন আলেমদের ভূমিকা সমাজে অপরিসীম। তাদের বলিষ্ঠ নেতৃত্বে এ দেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা হবে।  

কওমি আলেমদের জাতির নেতৃত্বে আসতে হবে। তাই তাদের এখনই আল্লাহ ও আল্লার রাসুলের আদর্শকে ধারণ করে সমাজ সংস্কার আন্দোলনের মাধ্যমে রাজনীতির ময়দানে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে। তবেই আমরা একটি আদর্শ রাষ্ট্র তথা একটি আদর্শ সমাজ গঠন করতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আলেমেদ্বীন মাওলানা দ্বীন ইসলাম। 

আরো উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ আলী, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, প্রশিক্ষণ সম্পাদক সাইফুল ইসলামসহ দায়িত্বশীল বৃন্দ।
 

সম্পর্কিত বিষয়: