নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

রাজনৈতিক সহাবস্থান তৈরীতে লড়াই করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৪৩, ১৩ নভেম্বর ২০২১

রাজনৈতিক সহাবস্থান তৈরীতে লড়াই করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন

ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ নভেম্বর) সকাল ৯টায় নগরীর ১নং রেলগেট এলাকায় আইএবি মিলনায়তনে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন নগর সভাপতি এম শফিকুল ইসলাম এবং সঞ্চালনা করেন  সাধারণ সম্পাদক এইচএম মিরাজুল ইসলাম।


সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এমএ হাসিব গোলদার বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার শুরু থেকেই এ দেশের সাধারণ শিক্ষার্থীদেরকে সাথে নিয়ে দেশ, জাতি ও মানবতার জন্য সকল ক্যাম্পাসে কাজ করে যাচ্ছে।

 

ক্যাম্পাস সমূহে রাজনৈতিক সহাবস্থান তৈরীতে এবং সকলের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতে লড়াই করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। অপরদিকে হিন্দুত্ববাদের আশীর্বাদপুষ্ট অশুভ চক্র মতামত প্রকাশের স্বাধীনতা হরণ করে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।


তিনি আরো বলেন, এ দেশের তরুণসমাজ বস্তুবাদের প্রতি আকৃষ্ট হওয়ায় দিন দিন স্বীয় আত্মপরিচয় ভুলে যেতে বসেছে, এর অন্যতম একটি কারণ হচ্ছে, দেশের শিক্ষাব্যবস্থা। সুতরাং ইসলামের স্বর্ণালী ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে তরুণদের ভালোভাবে জানাতে হবে। আর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের তরুণ ছাত্র সমাজকে স্বীয় আত্মপরিচয় জাগ্রত করবার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদের বিশাল মেধা সম্পদ থাকলেও প্রচলিত শিক্ষাব্যবস্থায় কাঙ্খিত নাগরিক তৈরী করা অসম্ভব। চলমান শিক্ষাব্যবস্থায় নৈতিকতা শিক্ষার সুযোগ সৃষ্টি করা হয়নি। উল্টো নৈতিকতা শিক্ষার যেসব সামান্য সুযোগ ছিলো সেগুলোকেও বন্ধ করে দেয়া হয়েছে। একইসাথে শিক্ষাব্যবস্থায় অতি রাজনীতিকরণ ও ধর্মহীনতা প্রতিষ্ঠিত করা হয়েছে। যার ভয়াবহ কুফল জাতিকে প্রতিনিয়ত দেখতে হচ্ছে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী ইমদাদুল হক। আরও উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার সহ-সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন , তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক এইচএম শাহীন আদনান, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক আব্দুর রাজ্জাক, কওমী মাদরাসা সম্পাদক মুহাম্মাদ আবুল হাশেম, আলিয়া মাদরাসা সম্পাদক এমএম জাহিদুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ইফতি আলম, সদস্য মুহাম্মাদ মাহবুবুর রহমান ও মুহাম্মাদ খালেদ সাইফুল্লাহ।
 

সম্পর্কিত বিষয়: