নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

সুন্দর জীবন গড়তে স্টপ ফেসবুক, স্টপ টিকটক : জেবউননেছা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০৬, ২০ ফেব্রুয়ারি ২০২৪

সুন্দর জীবন গড়তে স্টপ ফেসবুক, স্টপ টিকটক : জেবউননেছা

জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসক বিভাগের অধ্যাপক এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ড. জেবউননেছা বলেছেন, আমি ছোট ছিলাম, আমি শপথ বাক্য পাঠ করতাম।

ঢাকা বিশ^বিদ্যালয় স্বর্ণ পদ পেয়েছিলাম, তার ছবি ঝুলিয়ে রাখা হয়। আমাদের সময় ফেসবুক, টিকটক, মোবাইল চালায়নি।

তোমরা এগুলো করলে আমার মত হতে পারবে না। শুধু এ প্লাস পেয়ে জীবন শেষ। নিজেদের সুন্দর জীবন সুন্দর গড়তে স্টপ ফেসবুক, স্টপ টিকটক। তোমাদের বাবা-মা ও স্কুলের শিক্ষকদের সম্মান করো।

অভিভাবকদের উদ্দেশ্যে বলতে চাই, আপনাদের সন্তানদের হাতে মোবাইল তুলে দিবেন না। তাদের হাতে মোবাইল দিয়ে থাকলে, তাদের মোবাইল গতিবিধি দেখুন। মোবাইলে নিষিদ্ধ ধরণে চিত্র ভিডিও ঘুরে বেড়ায়।

আমার ছেলে ১৮ বছর হলেও এখনো স্মার্ট মোবাইল দেয়নি। সারাদিন লেখাপড়া করে, বড় হও, স্যার বলেছেন- চেটে নয় খেটে খাও। শিক্ষার্থীদের মধ্যে বিনয় রাখবেন। যার মধ্যে বিনয় নেই, তাদের মধ্যে শিক্ষা নেয়।

যার ভিতরে শিক্ষক ও বাবা-মা মধ্যে বিনয় তার মধ্যে মনুষ্যত নাই। লাল বাসে করে এই স্কুলের শিক্ষার্থীরা ঢাকায় বিশ^বিদ্যালয়ে যাবেন, এমন আশা করি।
 
মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে দেওভোগে আলী আহমেদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয় ও শিশুবাগ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও মেধা পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
 
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসক বিভাগের অধ্যাপক এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ড. জেবউননেছা।

বিশেষ অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র ওবায়েদ উল্লাহ, বিশিষ্ট ব্যক্তি জালাল উদ্দিন নলুয়া, সাংবাদিক আফসানা আক্তার, জাতীয় প্রমীলা ফুটবলার আছিয়া খাতুন বীথি।
 
নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহমেদ আলী রেজা উজ্জ্বল বলেছেন, আমি চেষ্টা করি যতটুকু পারি মানুষের পাশে দাঁড়াতে। আমি বাবাকে দেখেছি সবসময় মানুষের সেবা করেছে। তারই ধারাবাহিকতায় মানুষের পাশে দাঁড়াই।

সবসময় বাবার পাশে ছিলাম ছোটবেলা থেকে। বাবার আদর্শ নিয়েই আমরা বড় হয়েছি। তার নীতি আদর্শ নিয়েই চেষ্টা করছি নারায়ণগঞ্জবাসীকে সেবা দেয়ার।

আপনারা এ স্কুলের জন্য দোয়া করবেন, ছাত্রছাত্রীরা যেন মানুষের মত মানুষ হয় সে দোয়া করবেন। তোমরা একসময় ভাল মানুষ হবে। যে শিক্ষা মানুষের কাজে আসবে না সে শিক্ষার দরকার নেই। শিক্ষা মানুষের কাজে আসতে হবে।