নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

শিক্ষকরা সীমাবদ্ধতার পরও এই মহান কাজে যুক্ত আছেন : কাশেম জামাল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৩৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪

শিক্ষকরা সীমাবদ্ধতার পরও এই মহান কাজে যুক্ত আছেন : কাশেম জামাল

শিক্ষানুরাগী ও ব্যবসায়ী কাশেম জামাল বলেছেন, উজ্জ্বল তার সব কথা বলার পরে তার মায়ের কথা বলতে গিয়ে ইমোশনাল হয়ে গেছে। আমার মায়ের বাড়ি দেওভোগ। আমি আজীবন মায়ের প্রতি কৃতজ্ঞ। আমরা ব্যাবসায়ী পরিবার। বাবা আমার পড়ালেখার খবর নিতেন না। আমার মা শিক্ষিত ছিলেন আমাদের পড়াতেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের প্লে পেন ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে একথা বলেন তিনি।
 
অনুষ্ঠানে স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন হোসেন, সাবেক জাতীয় ফুটবলার বি এ জোবায়ের নিপু সহ শিক্ষকবৃন্দরা।
 
তিনি বলেন, আমি আইডিয়াল স্কুল প্রতিষ্ঠার পর দেখেছি বাবারা শিশুদের পড়াশোনার কাজে তেমন একটা আসেন না। মায়েদের সাথেই যোগাযোগ হয় বেশি। এটা একটা শিক্ষাপ্রতিষ্ঠানের সাফল্যের মূল মন্ত্র। মাননীয় মেয়র স্কুলের পেছনে অনেক প্রেরনা জুগিয়েছেন। তাদের পরিবারের উদ্যোগে একটি আলোকিত প্রতিষ্ঠান এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, শিক্ষকরা সীমাবদ্ধতার পরেও কষ্ট স্বীকার করে এই মহান কাজে যুক্ত আছেন। আপনারা এ স্কুলের উন্নয়নে সহযোগীতা করছেন তাই আপনাদের সাফল্য কামনা করছি মঙ্গল কামনা করছি।
 
নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল বলেছেন, আপনার সন্তান ডাক্তার হবে ইঞ্জিনিয়ার হবে। আপনাদের বাচ্চাদের বাংলাদেশের জন্য গড়ে তুলুন। আমরা বাচ্চাদের যেভাবে গড়বো বাচ্চারা সেভাবেই গড়ে উঠবে। বাচ্চাদের সামনে সবসময় ভাল কথা বলবেন। 

তাহলেই দেখবেন আপনাদের বাচ্চারা ভাল মানুষ হয়ে উঠবে এবং সমাজে নেতৃত্ব দেবে। আমি যখন ২০০৩ সালে এ স্কুল শুরু করি আমাদের সামনের বাড়িতে। আমার মাকে আমি নিয়ে আসতাম এখানে। আমার মা বলত এ স্কুল অনেক বড় হবে অনেক নাম হবে। আজকে এখানে সুন্দর একটি স্কুল হয়েছে। আমার মা দেখতে পারল না।
 
তিনি আরো বলেন, আপনার সন্তানদের ভাল শিক্ষা দিন। বাবাকে খুব ছোট বেলায় হারিয়েছি। আমি ছোটবেলায় লাজুক ছিলাম। এখন বাচ্চারা সালাম দেয় না। এটা একটা দোয়া। এ দোয়া থেকে আপনারা বঞ্চিত হবেন না। বাচ্চাদের সালাম শিক্ষা দিবেন।