নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৬ মে ২০২৪

আমরা এখনো ইউনিয়নে, নালিশ করবো কার কাছে : ডিসি মঞ্জুরুল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৮, ১৩ মার্চ ২০২৩

আমরা এখনো ইউনিয়নে, নালিশ করবো কার কাছে : ডিসি মঞ্জুরুল

নারায়নগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, আপনাদের দুঃখের কথা শুনলাম। আমার দুঃখের কথা জানেন, বাংলাদেশের একমাত্র ডিসি অফিস নারায়ণগঞ্জ ডিসি অফিস একটি ইউনিয়নে। সব হয় পৌরসভায় না হয় সিটি করর্পোরেশনে। আমরা এখনো ইউনিয়নে বাস করি আমরা কার কাছে নালিশ করবো বলেন। মশা কামড়ালে কিন্তু সিটি করর্পোরেশনকে বলতে পারি না। ওনি বলেন চেয়ারম্যানকে বলেন। 


সোমবার (১৩ মার্চ) সকালে নারায়ণগঞ্জ নিতাইগঞ্জ মোড় সংলগ্ন নারায়ণগঞ্জ আটা ময়দা মিল মালিক সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এসব কথা বলেন।


আটা ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি মো মতিউর রহমান এর সভাপতিত্বে আরও উপিস্থিত ছিলেন আটা ময়দা মিল মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইকবাল আলী, মো হোসাইন বোখারী, সাংগঠনিক সম্পাদক মো আব্দুল কাদির , কার্যকরী সদস্য মোহাম্মদ সোহাগ, জালাল মিয়া, মো. কামরুজ্জামানসহ নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দরা। 


বএ সময় ডিসি মঞ্জুরুল আরো বলেন, নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি এমনে এমনি হয় নাই এর যোগ্যতা ছিলো বলেই হয়েছে। বাংলাদেশের মধ্যে একমাত্র নারায়ণগঞ্জ যে খানে আটটি নদী প্রবাহিত এখানে কোনো ভাঙ্গন নাই,  প্রত্যেকটা নদী দিয়ে জাহাজ চলতে পারে। পৃথিবীর সব মানুষ এই সেন্টারটি বেছে নেয়। সেই কারণে নারায়গঞ্জ হয়েছে  প্রাচ্যের ডান্ডি। 


পৃথিবীর সবচেয়ে প্রাচীন ক্লাব গুলো মধ্যে নারায়নগঞ্জ ক্লাব হচ্ছে প্রাচীন ক্লাব। এই ক্লাবটি বৃটিশরা করেছিলো। কেনো করেছিলো কারণ নারায়ণগঞ্জ একটি উর্বর ক্ষেত্র ব্যবসা করার জন্য। সেই নারায়ণগঞ্জ আজ কেনো হুমকির মুখে পরবে। সবাই মিলে প্ল্যান করি। 


প্ল্যান (পরিকল্পনা) আমাদের অবশ্যই আছে, ডিসিপিলিন (শৃঙ্খলা) যদি থাকে, সিস্টেম যদি থাকে, যদি কমান্ড থাকে তাহলে বুদ্ধি করে সবই করা সম্ভব। আপনারা জানেন না বাংলাদেশের সবচেয়ে ছোটো জেলা নারায়ণগঞ্জ আবার সবচেয় ধনী জেলা নারায়ণগঞ্জ।


এসময় ব্যবসায়ীদের উদ্দেশ্য করে বলেন, আপনারা বলেছেন নারায়ণগঞ্জে পার্কিংয়ের ব্যবস্থা নাই, আমি এই বিষয় বার বার বলেছি সবাই মিলে ট্রাকস্ট্যান্ড বানাই। দিনের বেলা ট্রাক ঢুকানো বন্ধ করি। খাতুনগঞ্জ , মৌলভীবাজার পারলে আপনারা কেনো পারবেন না। 


আমি এই বিষয় মেয়র মহদয়, এমপি মহদয়কে বার বার বলেছি তারা রাজি আছে তাহলে সমস্যা কোথায় সমস্যা হচ্ছে উদ্দ্যোগ নিতে হবে। উদ্দ্যোগ নিবে কে আমি রেডি আছি আপনাদের আসতে হবে। সরকার রেডি আছে। শুধু আপনাদের জায়গা নির্ধারণ করেন।  আবার আপনাদের মেয়র মহদয় ট্রাক স্ট্যান্ড দিয়েছেন সেখানেও ট্রাক রাখতে চান না।


এছাড়াও তিনি রমাজান মাসে দ্রব্যমূল্য দাম না বাড়ানোর জন্য অনুরোধ করে বলেন, এই রহমাজন মাসে আপনারা দ্রব্যমূল বাড়াবেন না। সেদিন মিটিংয়ে ওয়াদা করেছিলেন আমি বিশ্বাস করি নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের দাম বাড়াবে না।
 

সম্পর্কিত বিষয়: