নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

শীতলক্ষ্যায় ৪ নৌযানকে ৩০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩৭, ২১ আগস্ট ২০২৩

শীতলক্ষ্যায় ৪ নৌযানকে ৩০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জ জেলার শীতলক্ষ্যা নদীতে চলাচলরত ৪টি নৌযানকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ আগস্ট) রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানটি পরিচালিত হয়।

এ সময় বিআইডব্লিউটিএ এর নারায়াণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মো: শহীদ উল্ল্যাহ, নারায়ণগঞ্জ নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক  বাবুলাল বৈদ্যসহ ট্রাফিক পরিদর্শক ও নৌ পুলিশের একজন কর্মকর্তাসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ-র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক বাবু লাল বৈদ্য জানান, সন্ধ্যার পর নৌ পথে চলাচলে নিরাপত্তা নিশ্চিত করতে সোমবার ২১ আগস্ট  বিআইডব্লিউটিএ-র নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শীতলক্ষ্যা  নদীতে নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর আলোকে  সন্ধ্যা হতে রাত নয়টা পর্যন্ত এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

যুগ্ন পরিচালক মো: শহীদ উল্ল্যাহ জানান, নৌ নিরাপত্তা নিশ্চিত করতে সন্ধ্যার পর বালুবাহী বাল্কহেড চলাচল নিষিদ্ধ করা হয়েছে।  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, নৌ পথে নিরাপদ  চলাচল নিশ্চিত করতে নিয়মিতভাবে এ ধরণের অভিযান পরিচালনা করা হবে।

এসময় এমভি খাজা, এমভি আল মদিনা, এমভি মায়ের দোয়া  এর মাস্টার হতে প্রত্যেককে পাচ হাজার টাকা করে এবং এমভি আব্দুল্লাহেল আরাফাত এর মাস্টার হতে পনের হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।