নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

মেয়র-এমপির গোল টেবিল বৈঠকের পর আংশিক ফাঁকা শহর 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:২৪, ৪ ফেব্রুয়ারি ২০২৪

মেয়র-এমপির গোল টেবিল বৈঠকের পর আংশিক ফাঁকা শহর 

শহরের বঙ্গবন্ধু সড়ক হকার মুক্ত দেখা গেলেও কালিরবাজার শায়েস্থা খান সড়ক হকারমুক্ত হয়নি

মেয়র ও এমপির গোল টেবিল বৈঠকের পরদিন নারায়ণগঞ্জ শহর আংশিক ফাঁকা। প্রধান সড়কে অবৈধ স্ট্যান্ড ও ফুটপাতের হকার না থাকলেও সিরাজউদ্দৌলা, মীরজুমলা সড়ক পূর্বের মতোই হকারদের দখলে রয়েছে।

শহরবাসীর দাবি এসাথে পুরো শহর তলী যানজট ও হকার মুক্ত করতে না পারলে দ্রুত পূর্বের অবস্থায় ফিরে আসবে। তবে এ বৈঠক থেকে অনেকটাই প্রমাণিত হয়েছে নারায়ণগঞ্জ সকল জনপ্রতিনিধি একত্রিত হলে ও পুলিশ প্রশাসন চাইলে শহরে স্বত্বিতে চলাচল করতে পারে জনগণ। তাই দ্রুত এর বাস্তবায়ন চান তারা।

সরজমিনে রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের চাষাড়া, দুই নং রেলগেইট, ১নং রেলগেইট, জিমখানা ও নিতাইগঞ্জ মোড়ে সড়কের উপরে অবৈধ স্ট্যান্ডে থাকা সাড়ি সাড়ি লেগুনা, সিএনজি অটোরিকশা, প্রাইভেট কারসহ কোনো যানবাহন চোখে পড়েনি। আর হকার না থাকায় দীর্ঘদিন পর স্বত্বিতে শহরে ফুটপাতে হেঁটে চলাচল করে সাধারণ মানুষ। 

সকাল থেকেই শহরের প্রতিটি অবৈধ স্ট্যান্ডসহ প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে ট্রাফিক পুলিশের কার্যক্রম ছিল চোখে পড়ার মতো। 

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার ( ট্রাফিক) রুহুল আমিন সাগরের নেতৃত্বে টিআই (এডমিন) মো. আব্দুল করিম ও টিআই (চাষাড়া  ট্রাফিক পুলিশ) মো. শেখ ইমরান হোসেনসহ বিপুল সংখ্যক ট্রাফিক পুলিশ সঙ্গে নিয়ে চাষাড়ার আশপাশের শহীদ মিনার, মহিলা কলেজ, রাইফেল ক্লাব, আজগর পাম্প, সুগন্ধা বেকারী, খাজা মার্কেট, সোনালী ব্যাংক, দুই নং রেলগেইট, ১নং রেলগেইট, জিমখানা ও নিতাইগঞ্জ মোড়সহ গুরুত্বপূর্ণ স্থান গুলোতে কঠোর অবস্থানে ছিলেন। 

এবিষয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার ( ট্রাফিক) রুহুল আমিন সাগর বলেন, শহরে অবৈধ স্ট্যান্ড থাকবে না। আর যতযত্র কেউ সড়কের উপরে অবৈধভাবে যানবাহন পার্কিং ও সড়কে ফুটপাত দখল করে হকার বসতে পারবেনা। এটি আমাদের নিয়মিত অভিযান। আমাদের এই অভিযান চলমান থাকবে।

রাজু আহমেদ নামের এক নাগরিক বলেন, নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসন চাইলে নারায়ণগঞ্জ শহরকে হকার ও যানজটমুক্ত রাখা সম্ভব। জনপ্রতিনিধিরা এক টেবিলে সবার একদিনের পর নারায়ণগঞ্জ শহর যানজট মুক্তের পাশাপাশি ফুটপাতের হকার মুক্ত। আমরা চাই শহর হকার ও যানজটমুক্ত। 

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবকে নগরবাসীর পক্ষ থেকে আমি ধন্যবাদ জানাই। প্রেসক্লাবের আন্তরিক প্রচেষ্টায় এমপি ও মেয়র এক টেবিলে বসে আলোচনা করেছে বলেই শহর আজকে যানজট ও হকার মুক্ত হয়ে। আমরা চাই আমাদের নাগরিকদের স্বার্থে জনপ্রতিনিধি একসাথে বসে আলোচনা করে নারায়ণগঞ্জের উন্নয়নে কাজ করুক। 

জানাগেছে, নারায়ণগঞ্জ শহরের হকার সমস্যা ও যানজট নিরসনে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এই গোলটেবিল বৈঠকে শহরের দীর্ঘদিনের এই সমস্যা নিরসনে একমত হয়েছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 

তাদের পাশাপাশি সমস্যা নিরসনে অচিরেই পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরুসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।