নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

অর্থ পাচারের অভিযোগের সুষ্ঠু তদন্ত, শে^তপত্র প্রকাশ ও টাকা উদ্ধার, খেলাপি ঋণ আদায়, দায়ীদের শাস্তি, সমস্ত আর্থিক অব্যবস্থাপনা অনিয়ম বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকাল ৪ টায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী. বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, বাসদ নেতা এস এম কাদির, সিপিবি নেতা বিমল কান্তি দাস। 

নেতৃবৃন্দ বলেন, দেশের আর্থিক খাতের অব্যবস্থাপনার দায় বাংলাদেশ ব্যাংক এড়িয়ে যেতে পারে না। ব্যাংকের তথ্য উন্মুক্ত ও স্বচ্ছতা নিশ্চিত করতে হবে।

খেলাপি ঋণ আদায় ও পাচারের টাকা ফেরত আনতে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, এর প্রাথমিক পদক্ষেপ হিসেবে অনতিবিলম্বে খেলাপিদের তালিকা ও ঋণ অনুমোদনের সাথে জড়িতদের তালিকা প্রকাশ করতে হবে। ‘

আমি, ডামি’র নির্বাচনের পার্লামেন্ট জনগণের পার্লামেন্ট নয়, এটা লুটেরা ব্যবসায়ী ও একদলীয় কর্তৃত্ববাদী ক্ষমতাসীনদের ক্লাব। 

নেতৃবৃন্দ আরও বলেন ২০০৮ সালের পর দেশের টাকা ফেরত আনা হলো, অথচ আওয়ামী দলীয় লোকদের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে কারোর টাকা ফেরত আনা হলো না।

এখন কিছু গোষ্ঠী, পরিবার সরকারের ছত্রছায়ায় ব্যাংক লুটপাট করে চলেছে। দুর্নীতিবাজ ব্যাংক পরিচালকদের অপসারণ করা হচ্ছে না। এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং পুরস্কৃত করা হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, মুক্তবাজারের ধারা অব্যাহত রেখে সংকট সমাধান হবে না। আর্থিক খাতে অব্যবস্থাপনা দূর না করতে পারলে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, লুটপাট-দুর্নীতি দূর করা যাবে না। নেতৃবৃন্দ দুর্নীতিবাজ লুটেরাদের বিরুদ্ধে সংগ্রাম গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।
 

সম্পর্কিত বিষয়: