নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

শহরের বহুতল ভবনের রেস্টুরেন্টগুলোতে নাসিক-ফায়ার সার্ভিসের অভিযান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০১, ৩ মার্চ ২০২৪

শহরের বহুতল ভবনের রেস্টুরেন্টগুলোতে নাসিক-ফায়ার সার্ভিসের অভিযান

সম্প্রতি রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ আগুনের ঘটনাকে সামনে রেখে নারায়ণগঞ্জ শহরের বহুতল ভবনের রেস্টুরেন্ট ও রুফ টপগুলোতে সম্মিলিতভাবে তদারকি অভিযান চালিয়েছে নাসিক ও ফায়ার সার্ভিস।

এ সময় দোকানগুলোর সত্ত্বাধিকারীদের অগ্নি নির্বাপণ যন্ত্র, গ্যাস সিলিন্ডারের ব্যবহারে বিশেষ ব্যবস্থা ও জরুরি বহির্গমন ব্যবস্থা (ইমার্জেন্সি এক্সিট)  সহ বিভিন্ন সমস্যাগুলোর  দ্রুত সমাধানে সময় দিয়ে সতর্ক করা হয়। এছাড়াও অভিযান পরিচালনাকারীরা রেস্টুরেন্টগুলোর খাবারের ভেজাল ও মান পরীক্ষা করে সতর্ক করে দেন।

রোববার (৩ মার্চ) বিকেলে চাষাড়া বালুর মাঠ এলাকায় প্যারাডাইজ ভবন, এমডি স্কয়ার, মনির টাওয়ারে এ তদারকি অভিযান পরিচালনা করা হয়। এসব ভবনে কাচ্চি ভাই, সুলতানস ডাইন, ডাইনিং লাউঞ্জ, কেএফসি, খানাস, দাওয়াত ই মেজবান, দ্যা রুফটপ, পিজ্জাবার্গ, চিলক্সের মত নামীদামী খাবারের দোকান রয়েছে।

নগর পরিকল্পনাবিদ মঈনুলের নেতৃত্বে অভিযানে উপস্থিতি ছিলেন সহকারী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মশিউর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আলমগীর হীরন, ফুড অ্যান্ড স্যানিটেশন অফিসার শাহাদাৎ হোসেন প্রমুখ।

অভিযানে অংশ নেওয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী এসব তথ্য নিশ্চিত করেন। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন বলেন, আমরা ঢাকার ঘটনার পর উদ্বিগ্ন। নাসিকের সহায়তায় আমরা অভিযান চালিয়েছি। যেসব সমস্যা আছে, সেগুলো যেন দ্রুত সমন্বয় করে সমাধান করে নেওয়া হয় সেজন্য আমরা সতর্ক করে সময় দিয়েছি।