নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০৮ মে ২০২৪

রিভার ভিউ কমপ্লেক্স ব্যবসায়ীদের মতবিনিময় সভা, নতুন কমিটির দাবি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:০৯, ২৭ ফেব্রুয়ারি ২০২২

রিভার ভিউ কমপ্লেক্স ব্যবসায়ীদের মতবিনিময় সভা, নতুন কমিটির দাবি

ব্যবসায়ীদের ঐক্য চাই, নতুন একটা কমিটি চাই এই শ্লোগানে শহরের রিভার ভিউ কমপ্লেক্সের বিভিন্ন সমস্যা সমাধান ও ব্যবসায়ীদের উন্নয়নের লক্ষ্যে ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রিভার ভিউ কমপ্লেক্সের দ্বিতীয় তলায় আল আসিফ’র সার্বিক তত্ত্বাবধানে এই সভার আয়োজন করা হয়। 


মাজহারুল ইসলাম জোসেফ'র সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, হাজী জালাল উদ্দিন, ইব্রাহিম ভূঁইয়া, আমিনুল ইসলাম রাসেল, কাজী সাইদুর রহমান প্রিন্স, কামাল হোসেন মোল্লা, মিয়া শাকিল, তাওলাদ হোসেন, সোহেল, সানি, কামরুল হাসান রনি, মোতাবিল, শারমীন আক্তার, গুলশান আরা, মামুন, জীবন বাবু, শাহাদাৎ, ইব্রাহিম মোল্লা, আরিফ, কাউছার, বাবুলসহ ব্যবসায়ীবৃন্দ। 


সভায় বক্তারা বলেন, বিগত এক যুগের বেশি সময় ধরে এই মার্কেটে কোন কমিটি নেই। আমাদের নিজেদের স্বার্থে আজকে এক সাথে হয়েছি। আমরা সুন্দর ভাবে ব্যবসা পরিচালনা করতে চাই। বর্তমান যে কমিটি রয়েছে এই কমিটি আমাদের ব্যবসায়ী বান্ধব কমিটি না। 


মার্কেট কমিটি আমাদের কোনো উপকারে আসে না । তারা নিজেদের নিয়ে ব্যস্ত থাকে। ব্যবসায়ীদের উপকারে আসে না এই কমিটির আমাদের দরকার নাই। আমাদের ব্যবসায়ীদের ঐক্যের জন্য ব্যবসায়ী সমিতি চাই। 


তারা আরও বলেন, আমরা কোটি কোটি টাকা দিয়ে ব্যবসা করি। এতো বড় একটি মার্কেটে ভালো একটি টয়লেট নেই। একটি টয়লেটে প্রায় ছয়শো নারী শ্রমিক ব্যবহার করে। এই লজ্জা কার। আর অপরিষ্কার মার্কেটের বর্তমান ব্যবস্থা। 


আমরা এই মার্কেটের উন্নয়নের জন্য নতুন কমিটি গঠন চাই। বর্তমান রিভার ভিউ কমপ্লেক্স মালিক সমিতি রয়েছে। বর্তমান কমিটি মেরুদন্ডহীন কমিটি। প্রত্যেকটি মার্কেটেই কমিটি রয়েছে কিন্তু আমাদের এই মার্কেটে কোনো কমিটি নেই। যার কারনে আজকে আমরা অবহেলিত ও বঞ্চিত । 


তাদের কারনে এই মার্কেটের কোন সমস্যাই সমাধান হচ্ছে। আমরা চাই রিভার ভিউ কমপ্লেক্সের পরিবর্তন। পরিবর্তনের লক্ষ্যে আমাদের ব্যবসায়ীদের নিয়ে নতুন কমিটি গঠন চাই। নির্বাচনের মাধ্যমে আমরা আমাদের প্রতিনিধি নির্ধারণ করবো। 


সভাপতির বক্তব্যে মাজহারুল ইসলাম জোসেফ বলেন, আমাদের অধিকার আমাদেরকেই প্রতিষ্ঠিত করতে হবে। আমাদের সমস্যা আমাদেরকেই সমাধান করতে হবে। তাই চাই আমাদের নিজেদের মধ্যে ঐক্যতা। 


সকলের ঐক্য মতের ভিত্তিতে কমিটি গঠন করা হবে। বিল্ডিং মালিক ও পজিশন মালিক তারা তাদের স্বার্থ দেখবেই। আমরা যারা ব্যবসা করি আমাদেরকে সচেতন হতে হবে। সকল ব্যবসায়ীদের নিয়ে ব্যবসায়ীবান্ধব একটি কমিটি গঠন করা হবে। 

সম্পর্কিত বিষয়: