নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন স্কুলের ক্লাস রুম ডুবে আছে, বন্ধ পাঠদান

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৫৩, ২৯ মে ২০২৪

মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন স্কুলের ক্লাস রুম ডুবে আছে, বন্ধ পাঠদান

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রোববার রাত থেকে সোমবার রাত পর্যন্ত টানা বৃষ্টিতে ফতুল্লার হাজীগঞ্জ এলাকায় অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন স্কুলে হাটু পানি। পানি থৈ থৈ করছে ক্লাস রুমে। এছাড়া তলিয়ে গেছে স্কুলে আসা যাওয়ার রাস্তা। ফলে বন্ধ রয়েছে স্কুলের পাঠদান। এ নিয়ে বিপাকে পড়েছে শিক্ষক ও শিক্ষার্থীরা।


এদিকে ক্লাসরুমে পানি প্রবেশ করায় নষ্ট হচ্ছে বিদ্যালয়ের আসবাবপত্র ও গুরুত্বপূর্ণ কাগজ।

বুধবার (২৯ মে) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্কুল মাঠে হাটু পানি জমে আছে। স্কুলের প্রধান শিক্ষকের কক্ষ, অফিস কক্ষ, শিক্ষক মিলনায়তন ও শ্রেণীকক্ষেও পানি। এতে নস্ট হচ্ছে স্কুলের আসবাবপত্র, গুরুত্বপূর্ণ নথি, শিক্ষার্থীদের সনদপত্র। 


আহনাফ (১৫) নামের এক শিক্ষার্থীর বলেন, “বৃষ্টির কারণে আমাদের স্কুলে যাওয়ার রাস্তা ডুবে গেছে। এই জন্য আমরা স্কুলে যেতে পারছি না, এতে আমাদের পড়ালেখায় অনেক ক্ষতি হয়ে যাচ্ছে।” 

 

এছাড়াও, স্কুলে যাওয়ার অধিকাংশ রাস্তা পানিতে ডুবে আছে। বাকী রাস্তা ভারি বৃষ্টিপাতের কারণে খুবই পিচ্ছিল হয়ে আছে। এমন পরিস্থিতিতে এই দুর্ভোগ কমাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। 

 

মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন এর সভাপতি শাহ আলম বলেন, ভারী বৃষ্টিপাত বা বর্ষা এলেই ডিএনডি এলাকায় বসবাসরত মানুষের দুর্ভোগ বাড়ে। ঘূর্ণিঝড় রেমালে অতি বৃষ্টির কারণে এই দুর্ভোগ আরও বেড়েছে। কবে এ থেকে পরিত্রাণ পাব জানা নেই। আমরা আশা করছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপের ফলে দ্রুতই স্কুল মাঠ ও শ্রেণীকক্ষ থেকে পানি নেমে যাবে।